shono
Advertisement

Weather Update: রবিবারই বৃষ্টিতে ভিজবে কলকাতা! আবহাওয়া বদলের ইঙ্গিত বাকি জেলাগুলিতেও

আগামী সপ্তাহে রাজ্যে বর্ষা ঢুকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া দপ্তর।
Posted: 07:10 PM Jun 07, 2023Updated: 07:55 PM Jun 07, 2023

নিরুফা খাতুন: গরমে পুড়ছে বাংলা। বেলা বাড়লেই লু বইছে রাজ্যজুড়ে। এক ফোঁটা বৃষ্টির জন্য চাতক পাখির মতো তাকিয়ে রয়েছে রাজ্য়বাসী। এমন পরিস্থিতিতে বুধবার আশার বাণী শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। রবিবার থেকে বদলাতে পারে আবহাওয়া। হতে পারে বৃষ্টিও। আগামী সপ্তাহে রাজ্য়ে বর্ষা ঢুকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Advertisement

হাওয়া অফিস বলছে, আগামী রবিবার কলকাতায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে উপকূলবর্তী জেলাগুলিতে-দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনায়। ১৫ তারিখ থেকে বাড়বে বৃষ্টি। ভিজবে উত্তরের পাঁচ জেলাও। ১১ তারিখের পর সেই বৃষ্টি বাড়বে। তবে আপাতত তাপপ্রবাহ চলবে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, দুই দিনাজপুর এবং মালদহে তাপপ্রবাহ চলবে। আপাতত আর্দ্র ও অস্বস্তিজনক আবহাওয়া চলবে কলকাতাতেও। 

[আরও পড়ুন: ‘সৃজিতের ছবিতে সিরাজ হচ্ছি না…’! সাফ জানালেন দেব, বিতর্কে ‘ফোড়ন’ বিরসারও]

সময়ের আগে আন্দামানে বর্ষা ঢুকলেও এখনও কেরলে বর্ষা ঢোকেনি। তবে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণের রাজ্যে বর্ষা ঢুকতে পারে বলে আশা আলিপুর আবহাওয়া দপ্তরের। পরিস্থিতি অনুকূল থাকায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব ভারতেও ঢুকতে পারে বর্ষা। পরিস্থিতি অনুকূল থাকলে পরের ৪৮ ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গ এবং সিকিমে ঢুকতে পারে বর্ষা। তবে বর্ষা ঢোকার আগেই বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজতে পারে বাংলা-সহ একাধিক জেলা। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে আশায় বুক বাঁধছে বঙ্গবাসী।

[আরও পড়ুন: চেঙ্গিজের পর আসছে ‘বস ৩’, নতুন ছবিতে জিতের নায়িকা কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement