shono
Advertisement
Mamata Banerjee

৩২ বছর পর ফের মমতার হাতে বাজল মৃত্যুঘণ্টা! এবার নিশানায় কে?

এর আগে ১৯৯২ সালে ব্রিগেড থেকে বামেদের 'মৃত্যুঘণ্টা' বাজিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Published By: Tiyasha SarkarPosted: 09:11 PM May 27, 2024Updated: 12:12 PM May 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সালটা ১৯৯২। ব্রিগেড থেকে বামেদের 'মৃত্যুঘণ্টা' (Death Bell) বাজিয়েছিলেন তৎকালীন যুব কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩২ বছর পর ফের 'মৃত্যুঘণ্টা' বাজালেন মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Banerjee)। তবে এবার তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে। কিন্তু এবার কার 'মৃত্যুঘণ্টা' বাজালেন তিনি?

Advertisement

বৃষ্টি কমতেই সোমবার পূর্বসূচি মোতায়েক উত্তর কলকাতায় সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সভা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর যোগ দেন রোড শোয়ে। বেলেঘাটা গান্ধীমূর্তি থেকে শুরু করেন পদযাত্রা। শুরুতেই তিনি বাজান 'মৃত্যুঘণ্টা'। এবার তাঁর এই প্রতীকী 'মৃত্যুঘণ্টা' বিজেপির জন্য। ঘণ্টায় লেখা ছিল বিজেপি (BJP)। শোনা যায়, এই 'মৃত্যুঘণ্টা'র নেপথ্যে পরেশ পাল। যা একাধিক প্রশ্ন তুলে দিয়েছে। অনেকেরই দাবি, বিজেপির পাশাপাশি দলের একাংশকেও বার্তা দিতে চেয়েছেন দলনেত্রী। বুঝিয়ে দিলেন, কাজ করতে হবে জোট বেঁধে।  এ বিষয়ে বিজেপির তরফে দাবি করা হয়েছে, "উনি রাজ্যটাকে শ্মশানে পরিণত করেছেন। মানুষ এবার তৃণমূলের অপশাসনের অবসান ঘটাতে চাইছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও সেটা বুঝতে পারছেন। সেই কারণেই তিনি নিজের হাতে 'মৃত্যুঘণ্টা' বাজিয়ে দিলেন।"

[আরও পড়ুন: ঠিক যেন সিনেমা! মাঝরাতে পুলিশ-দুষ্কৃতী লড়াই, মালদহের ভূতনির চরে উদ্ধার আগ্নেয়াস্ত্র]

প্রসঙ্গত, ৩২ বছর আগে, ব্রিগেড ময়দানে বামেদের 'মৃত্যুঘণ্টা' বাজিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় তা তৈরি করেছিলেন পরেশ পাল। তার পরও বহুবছর বাংলাকে শাসন করেছে বামেরা। ২০১১ সালে অবশেষে ক্ষমতাচ্যুত হয় লালপার্টি। ৩২ বছর পর এবার বিজেপিকে সরাতে প্রতীকী 'মৃত্যঘণ্টা' বাজালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: আরও বাড়ল গরমের ছুটি, কবে খুলবে স্কুল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ব্রিগেড থেকে বামেদের 'মৃত্যুঘণ্টা' বাজিয়েছিলেন তৎকালীন যুব কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • ৩২ বছর পর ফের 'মৃত্যুঘণ্টা' বাজালেন মমতা বন্দ্যোপাধ্যায়।
  • তবে এবার তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে। কিন্তু এবার কার 'মৃত্যুঘণ্টা' বাজালেন তিনি?
Advertisement