shono
Advertisement

‘দোষীরা যেন ধরা পড়ে’, বিএসএফকে বিঁধেও এগরা কাণ্ডে NIA তদন্ত নিয়ে সুর নরম মুখ্যমন্ত্রীর

আইসির বিরুদ্ধেও ব্যবস্থার ইঙ্গিত মমতার।
Posted: 04:40 PM May 16, 2023Updated: 04:44 PM May 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগরার বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় NIA তদন্ত নিয়ে সুর নরম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীর কথায় ইঙ্গিত মিলল, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এই ঘটনার তদন্তভার নিলে তাতে বিশেষ আপত্তি করবে না রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী বলেন, NIA তদন্ত হলেও আসল দোষীরা যেন ধরা পড়ে।

Advertisement

মঙ্গলবার দুপুরে মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামে একটি বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে। প্রথমে দাবি করা হয়েছিল, ওই বাজি কারখানার মালিক কৃষ্ণপদ বাগ একজন তৃণমূল নেতা। কিন্তু এদিনের সাংবাদিক বৈঠকে সেই তত্ত্ব খারিজ করে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ওই কারখানার মালিককে আগেও গ্রেপ্তার করেছিল রাজ্যের পুলিশ। আদালতে গিয়ে জামিন পান তিনি। কৃষ্ণপদ বাগ ওড়িশায় পালিয়ে গিয়ে থাকতে পারেন বলেও আশঙ্কা মুখ্যমন্ত্রীর। একই সঙ্গে তিনি জানিয়ে দিয়েছেন, যেখানেই থাকুক ওই ব্যক্তিগকে খুঁজে নিয়ে আসবে রাজ্য। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে সিআইডি।

[আরও পড়ুন: কর্ণাটকের ক্ষতে প্রলেপ দেবে নতুন সংসদ ভবন! চলতি মাসেই উদ্বোধন]

যদিও বিরোধীরা একযোগে এই ঘটনায় NIA তদন্তের দাবি করেছেন। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখে NIA তদন্ত দাবি করেছেন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। একই সঙ্গে তিনি দাবি করেছেন, এগরা থানার আইসির সঙ্গে আর্থিক লেনদেন ছিল অভিযুক্ত কারখানার মালিক কৃষ্ণপদ বাগের। শুভেন্দুর অভিযোগ, এগরা থানার তিন আধিকারিক ওই অভিযুক্তের কাছে মাসে ৫০ হাজার টাকা করে নিতেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) অবশ্য আগেই বলে দিয়েছেন, সব ঝামেলা মিটলে এগরার আইসি মৌসম চক্রবর্তীর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন তিনি। একই সঙ্গে বুঝিয়ে দিয়েছেন, এই ঘটনায় এনআইএ তদন্তভার নিলে বিশেষ আপত্তি করবে না রাজ্য।

[আরও পড়ুন: কর্ণাটকের বিজয়ী প্রার্থীদের ৯৭ শতাংশই কোটিপতি! অর্ধেকের বেশির বিরুদ্ধে ফৌজদারি মামলা!]

আবার বিএসএফকেও বিঁধেছেন মুখ্যমন্ত্রী। মমতার অভিযোগ, ওই বাজি কারখানার মালিক কৃষ্ণপদ বাগ ওড়িশার পাশাপাশি বাংলাদেশেও বাজি পাচার করত। এখানেই বিএসএফের (BSF) ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন মমতা। ব্যাঙ্গাত্মক সুরে তিনি বলছেন, “সীমান্তে কারা পাহারা দেয় আপনারা তো জানেনই।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement