shono
Advertisement

ফের ‘স্কচ’ সম্মান জিতল বাংলা, এবার বন ও পরিবেশ সংক্রান্ত বিভাগে দেশের শীর্ষ স্থানে রাজ্য

একের পর এক বিভাগে সেরা হচ্ছে বাংলা।
Posted: 10:28 AM Jun 19, 2022Updated: 10:29 AM Jun 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার ‘স্কচ’ সম্মান জিতল বাংলা। শিক্ষা, শিল্পের পর এবার বন ও পরিবেশ সংক্রান্ত বিভাগে শীর্ষ স্থান পেয়েছে বাংলা।‘স্কচ স্টেট অফ গভর্ন‌্যান্স রিপোর্ট ২০২১’ অনুযায়ী বন ও পরিবেশ সংক্রান্ত বিভাগে বাংলা শীর্ষ স্থান দখল করেছে বলে শনিবার জানা গিয়েছে। সরকার পরিচালনায় দক্ষতার জন‌্য বিভিন্ন বিভাগে রাজ‌্যগুলিকে ‘স্কচ’ পুরস্কার দেওয়া হয়।

Advertisement

বস্তুত এর আগে একাধিক ক্ষেত্রে SKOCH সম্মান জিতেছে বাংলা। তার মধ্যে শনিবারই একটি পুরস্কার তুলে দেওয়া হয়েছে বাংলার পরিবহণ দপ্তরকে। অসাধারণ কাজের জন্য পরিবহণ দপ্তর এই জাতীয় পুরস্কার পেতে চলেছে সেটা আগেই ঘোষণা করা হয়েছিল। শনিবার দিল্লিতে পরিবহণ দপ্তরের সচিব রাজেশ কুমার সিনহার হাতে এই সম্মান তুলে দেওয়া হয়েছে। একই দিনে ঘোষণা করা হয়েছে, বন ও পরিবেশ সংক্রান্ত বিভাগেও সেরার সম্মান আসছে বাংলার ঝুলিতেই।

[আরও পড়ুন দেশের দৈনিক করোনা আক্রান্ত ফের ১৩ হাজারের কাছাকাছি, হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেস]

কয়েকদিন আগেই শিক্ষায় শীর্ষ স্থান দখল করার জন‌্য বাংলার ঘরে ‘স্কচ’ পুরস্কার আসে। সারা দেশের সবকটি রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থা (Education) প্রথম স্থান অধিকার করেছে। ‘স্কচ স্টেট অফ গভর্ন্যান্স রিপোর্ট ২০২১’ ক্যাটাগরিতে পশ্চিমবঙ্গ (West Bengal) শীর্ষস্থান পায়। রাজ্যের অর্থ দপ্তর থেকে শুরু করে নারী ও শিশু কল্যাণ দপ্তরও পেয়েছে এই স্কচ পুরস্কার।

[আরও পড়ুন: ‘প্রাপ্য সংরক্ষণই তুলে দিয়েছে’, মধ্যপ্রদেশে অগ্নিবীরদের জন্য নিয়োগ প্রস্তাবে সন্দিহান প্রাক্তন সেনাকর্মীরা]

২০২০ ও ২০২১ সালে কোভিড (COVID-19) মোকাবিলা এবং জনপরিষেবায় দুর্দান্ত কাজের সুবাদে বাংলার ঝুলিতে এসেছিল একাধিক ‘স্কচ’ অ্যাওয়ার্ড। সেবার দুই বিভাগে ‘স্কচ গোল্ডেন’ অ্যাওয়ার্ড পেয়েছিল বাংলা। শুধু তাইই নয়, করোনা (Coronavirus) কালে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (SBSTC)খুব ভাল কাজ করার স্বীকৃতি হিসেবে এই পুরস্কার জিতে নিয়েছিল। এছাড়া যানজট নিয়ন্ত্রণেও প্রশংসনীয় কাজ করার নিদর্শন রেখেছে রাজ্য সরকারের পরিবহণ সংস্থা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার