shono
Advertisement

অচলাবস্থা কাটল হেয়ার স্কুলের, কাজে যোগ দিলেন ৫ শিক্ষক

ফের স্বাভাবিক ছন্দে শুরু পঠনপাঠন। The post অচলাবস্থা কাটল হেয়ার স্কুলের, কাজে যোগ দিলেন ৫ শিক্ষক appeared first on Sangbad Pratidin.
Posted: 09:59 AM Aug 29, 2019Updated: 10:12 AM Aug 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে অচলাবস্থা কাটল হেয়ার স্কুলের। প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানের আশ্বাস অনুযায়ী বৃহস্পতিবার সকালে স্কুলে যোগ দিলেন ৫ অস্থায়ী শিক্ষক। ফলে এদিন সকাল থেকেই ফের স্বাভাবিক ছন্দে শুরু হল পঠনপাঠন। খুশি অভিভাবক ও ছাত্ররা।

Advertisement

[আরও পড়ুন:সৌন্দর্যে টেমস তীরকেও হার মানাবে টালি নালা, পুজোর পরই আদিগঙ্গার ধারে ফেন্সিং]

পড়ুয়া ও অভিভাবকরা জানান, বর্তমানে ৫০০ জন পড়ুয়া রয়েছে ওই স্কুলে। কিন্তু শিক্ষক রয়েছেন মাত্র ৮ জন। ফলে শিক্ষকের অভাবে স্কুলে ক্লাস প্রায় হয় না বললেই চলে। আগে তবু দু’টো পিরিয়ড হত। বর্তমানে একটি পিরিয়ডের পরই স্কুল ছুটি হয়ে যায়। কিন্তু নির্দিষ্ট সময়ে পরীক্ষা নেওয়া হয়। ফলে সমস্যায় পড়তে হয় পড়ুয়াদের। সমস্যা সমাধানের জন্য একাধিকবার স্কুল কর্তৃপক্ষকে শিক্ষক নিয়োগের আবেদন জানিয়েও কোনও কাজ হয়নি বলেই অভিযোগ করেন অভিভাবকরা। 

এরপরই বুধবার সকালে শিক্ষক নিয়োগের দাবি জানিয়ে ৭টা ১০ মিনিট নাগাদ স্কুলের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। অভিভাবকরা অবিলম্বে এই ঘটনায় শিক্ষাদপ্তরের হস্তক্ষেপের দাবি জানান। জানা গিয়েছে, জুলাই মাসে স্কুলের একজন শিক্ষক অবসর নিয়েছেন। সেপ্টেম্বরে স্কুলের টিচার-ইন-চার্জ তনুশ্রী নাগের অবসর নেওয়ার কথা। ফলে শিক্ষকের সংখ্যা আরও কমে যাবে। এরপর স্কুল চলবে কী করে? তাঁরা চান, স্কুলে পরবর্তী যিনি টিচার-ইন-চার্জ হবেন, তিনি যেন প্রথম থেকেই বিষয়টি জেনে কাজ শুরু করেন। না হলে ছাত্রদের ভবিষ্যৎ প্রশ্নের মুখে পড়ে যাবে। এরপরই প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান পূর্ণ সময়ের জন্য অস্থায়ী ৫ জন শিক্ষক নিয়োগের আশ্বাস দেন। সেই অনুযায়ীই বৃহস্পতিবার স্কুলে এসেছেন ৫ নতুন অস্থায়ী শিক্ষক। শিক্ষা সংসদের ভূমিকায় খুশি পড়ুয়া ও অভিভাবকরা। এখন অভিভাবকদের দাবি যত শীঘ্র সম্ভব স্থায়ী শিক্ষক নিয়োগ করতে হবে।

[আরও পড়ুন:দেবীর ঘোটকে আগমন, বৃষ্টিতেই কি ছত্রভঙ্গ হবে এবারের পুজো?]

The post অচলাবস্থা কাটল হেয়ার স্কুলের, কাজে যোগ দিলেন ৫ শিক্ষক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার