shono
Advertisement

পাণ্ডিয়ার মানবিক রূপ, অসুস্থ ক্রিকেটারকে দিলেন ব্ল্যাঙ্ক চেক

পথ দুর্ঘটনার কবলে পড়েন জেকব মার্টিনের পাশে দাঁড়িয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ বিশিষ্ট ক্রিকেটাররা। The post পাণ্ডিয়ার মানবিক রূপ, অসুস্থ ক্রিকেটারকে দিলেন ব্ল্যাঙ্ক চেক appeared first on Sangbad Pratidin.
Posted: 04:54 PM Jan 22, 2019Updated: 04:54 PM Jan 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাদোদরার হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার জেকব মার্টিন। তাঁর পাশে দাঁড়িয়েছেন ভারতীয় ক্রিকেট মহলের বিশিষ্টজনেরা। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাঁর এককালের সতীর্থ সৌরভ গঙ্গোপাধ্যায়ও। এবার মার্টিনের পরিবারের হাতে ব্ল্যাঙ্ক চেক তুলে দিলেন ভারতীয় ক্রিকেটার পাণ্ডিয়া।

Advertisement

না, হার্দিক নন, এমন মানবিক রূপ দেখা গেল তাঁর দাদা ক্রুণাল পাণ্ডিয়ার। একদিকে ভাই যখন রিয়ালিটি টক শোয়ে নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনায় জেরবার, তখন অন্যদিকে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রুণাল। বরোদা ক্রিকেট সংস্থার সচিব সঞ্জয় প্যাটেলের হাতে একটি ব্ল্যাঙ্ক চেক তুলে দেন তিনি। বলেন, “মার্টিনের পরিবারের জন্য যত টাকা চাই দয়া করে বসিয়ে নেবেন। তবে এক লক্ষের কম অর্থ নেবেন না।” প্রাক্তন ক্রিকেটারের দুর্দিনে ক্রুণালের এভাবে পাশে দাঁড়ানো প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ার।

[OMG! প্রথম সাক্ষাতেই সোফিয়ার সঙ্গে এই কাজ করেছিলেন রোহিত!]

গত ২৮ ডিসেম্বর ভয়াবহ পথ দুর্ঘটনার কবলে পড়েন জেকব মার্টিন। আহত অবস্থায় তাঁকে ভরতি করা হয় ভদোদরা হাসপাতালে। ফুসফুস এবং লিভারে গুরুতর চোট পান রনজি ট্রফিতে এককালের বরোদার অধিনায়ক। সেখানেই আপাতত ভেন্টিলেশনে রয়েছেন তিনি। এককালে দেশকে প্রতিনিধিত্ব করেছেন জেকব। কিন্তু বর্তমানে চূড়ান্ত আর্থিক অনটনে ভুগছে তাঁর পরিবার। চিকিৎসার খরচ চালাতে হিমশিম খাচ্ছিলেন তাঁর স্ত্রী। তবে বিসিসিআইয়ের আর্থিক সাহায্য চাইতে প্রথমে খানিকটা ইতস্ততই করছিলেন তিনি। কিন্তু খবর জানাজানি হতেই আর আলাদা করে অনুরোধ করতে হয়নি। প্রাক্তন ও বর্তমান ক্রিকেটার ও কর্তারা নিজেরাই এগিয়ে আসেন সাহায্যের জন্য। মার্টিনের জন্য পাঁচ লক্ষ টাকা আর্থিক সাহায্য করে বোর্ড। এদিকে প্রাক্তন রনজি অধিনায়কের স্ত্রীর হাতে তিন লক্ষ টাকা তুলে দেয় বরোদা ক্রিকেট সংস্থা। সৌরভের পাশাপাশি মার্টিনের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী, ক্রিকেটার ইরফান পাঠান, ইউসুফ পাঠান, মুনাফ প্যাটেল, জাহির খানও।

১৯৯৯ সালের সেপ্টেম্বরে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বেই আন্তর্জাতিক ওয়ানডে কেরিয়ারে অভিষেক হয়েছিল জেকব মার্টিনের। দেশের জার্সি গায়ে দশটি একদিনের ম্যাচ খেলেছেন তিনি। ছোট্ট কেরিয়ারে খেলেছেন শচীন তেণ্ডুলকরের অধিনায়কত্বেও। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর সংগ্রহ ৯১৯২ রান।

[হাসপাতালে ভরতি এককালের সতীর্থ, সাহায্যের হাত বাড়ালেন সৌরভ]

The post পাণ্ডিয়ার মানবিক রূপ, অসুস্থ ক্রিকেটারকে দিলেন ব্ল্যাঙ্ক চেক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement