shono
Advertisement

‘বাবাকে জিজ্ঞেস করুন শুভেন্দু’, অধিকারী পরিবারের সম্পত্তির ‘পর্দাফাঁস’ কুণালের

'দিল্লিতে জয় শাহের সম্পত্তি বেড়েছে , বাংলায় শিশির অধিকারীর', খোঁচা তৃণমূল মুখপাত্রের।
Posted: 04:13 PM Nov 04, 2023Updated: 05:17 PM Nov 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্পত্তি নিয়ে অধিকারী পরিবারের পর্দাফাঁস করলেন তৃণমূলের রাজ্য় সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। অভিযোগ, সম্পত্তি নিয়ে নির্বাচন কমিশন এবং প্রধানমন্ত্রীকে আলাদা-আলাদা তথ্য দিয়েছেন সাংসদ শিশির অধিকারী। একইসঙ্গে তথ্য দিয়ে তৃণমূল (TMC) মুখপাত্র দাবি করেছেন, মাত্র তিন বছরে সাংসদের সম্পত্তি ১০ লক্ষ টাকা থেকে বেড়ে হয়েছে ১০ কোটি টাকা। আবার কয়েক বছরের মধ্যে তাঁর সম্পত্তি ‘কমিয়ে’ দেখানো হয়েছে মোটে ৩ কোটি টাকা। এই তথ্য তুলে ধরে সম্পত্তির ‘অসঙ্গতি’ নিয়ে বাবাকে প্রশ্ন করুন বিরোধী দলনেতা, দাবি করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক। তাঁর কথায়, “আপনার (শিশির অধিকারী) ছেলে পাড়া-পড়শির দিকে আঙুল তুলছেন। তার আগে সম্পত্তি নিয়ে ওঠা প্রশ্নগুলির জবাব আপনি দিন। বলুন, তথ্যগুলি ঠিক না ভুল।”

Advertisement

শনিবার এক্স হ্যান্ডেলে এই তথ্য তুলে ধরে অধিকারী পরিবারকে নিশানা করেছিলেন কুণাল ঘোষ। দুপুরে সাংবাদিক বৈঠক করে নথি-সহ সেই তথ্য তুলে ধরলেন তিনি। তাঁর দাবি, ২০০৯ সালে নির্বাচনী হলফনামায় শিশির অধিকারী (Sisir Adhikari) জানিয়েছিলেন তাঁর মোট সম্পদের পরিমাণ প্রায় ১০ লক্ষ টাকা। কিন্তু এর পরই তিনি কেন্দ্রীয় মন্ত্রী হন। ২০১২ সালে প্রধানমন্ত্রীর দপ্তরে ঘোষণা অনুযায়ী সেই সম্পদের পরিমাণই দাঁড়ায় ১০ কোটিরও বেশি। আবার ২০১৯ সালে শিশির জানিয়েছেন, সম্পদের পরিমাণ ৩ কোটি। এই তথ্য তুলে ধরে তৃণমূল মুখপাত্রের প্রশ্ন, “তথ্য ঠিক না ভুল? ১০ লাখ তিন বছরে ১০ কোটি হল কী করে? ১০ কোটি কী করে কমে ৩ কোটি হল? এটা কোন জাদু?”

[আরও পড়ুন: ১০ লাখ থেকে ৩ বছরে ১০ কোটি সম্পত্তি শিশিরের! ‘কোন জাদুতে’, প্রশ্ন কুণালের]

তার পরই  বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিশানা করেছেন কুণাল ঘোষ। তাঁর অভিযোগ, বহু নেতার সম্পত্তি নিয়ে প্রশ্ন তোলেন শুভেন্দু অধিকারী। আগে নিজের বাবার সম্পত্তির ‘গোলমাল’ নিয়ে প্রশ্ন করুন। সব তথ্য সত্য না মিথ্যে তা জানানোর দায়িত্ব শিশির অধিকারীর। এদিন অধিকারী পরিবারকে নিশানা করতে গিয়ে অমিত শাহের পুত্র জয় শাহকেও খোঁচা দেন কুণাল ঘোষ। তাঁর কথায়, “দিল্লিতে জয় শাহের সম্পত্তি বেড়েছে, বাংলায় শিশির অধিকারীর।”

[আরও পড়ুন: ইডির স্ক্যানারে জ্যোতিপ্রিয় ‘ঘনিষ্ঠ’ বনগাঁর ২ ব্যবসায়ী, আটাকলে হানা তদন্তকারীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement