shono
Advertisement

‘নির্দোষ কাউকে বলি দেবেন না’, নতুন ডিজি রাজীব কুমারকে শুভেচ্ছা জানিয়েও ‘খোঁচা’ কুণালের

রাজ্য পুলিশের ডিজি পদে রাজীব কুমার নিযুক্ত হতেই বিস্ফোরক কুণাল ঘোষ। শুভেচ্ছা জানানোর অছিলায় রাজীব কুমারকে রীতিমতো খোঁচা দিয়ে গেলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক।
Posted: 06:03 PM Dec 27, 2023Updated: 08:35 AM Dec 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য পুলিশের ডিজি পদে রাজীব কুমার (Rajeev Kumar) নিযুক্ত হতেই বিস্ফোরক কুণাল ঘোষ। শুভেচ্ছা জানানোর অছিলায় রাজীব কুমারকে রীতিমতো খোঁচা দিয়ে গেলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক। কুণালের মন্তব্য,”আপনি দক্ষ আধিকারিক। ভালোভাবে কাজ করুন। দেখবেন আবার কারও নির্দেশে আমার মতো নির্দোষকে বলি দিয়ে দেবেন না।”

Advertisement

তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদক বললেন,”রাজীব কুমার দক্ষ পুলিশকর্তা। মাঝখানে কিছু ঝড়ঝঞ্ঝা এসেছিল। আমার সঙ্গেও দূরত্ব তৈরি হয়েছিল। কিছুদিন আগে মুখ্যমন্ত্রীর বাড়িতে আমার সঙ্গে দেখা হয়েছিল। আমিও সৌজন্য বিনিময় করি, উনিও সৌজন্য বিনিময় করেন। উনি ডিজির পদে এসেছেন। খুব ভালো খবর। ভালো করে কাজ করুন। শুধু দেখবেন আমার মতো কোনও নির্দোষকে যেন কার না কার নির্দেশে বলি দিতে যাবেন না। তাহলে কিন্তু তার পরের দিনগুলো ভগবান ভালো দেন না।”

[আরও পড়ুন: চেন্নাইয়ের আইওসি প্লান্টে প্রচণ্ড বিস্ফোরণ, মৃত ১]

রাজীব কুমার এবং কুণাল ঘোষের সম্পর্কের সমীকরণ কোনওদিনই মসৃণ ছিল না। বরং বলা ভালো, রাজীবকে বরাবরই শত্রু হিসাবেই দেখেন কুণাল (Kunal Ghosh)। সারদা মামলা চলাকালীন কুণালকে দীর্ঘদিন জেলে থাকতে হয়েছিল। এমনকী জেলে তাঁকে অত্যাচারের সম্মুখীন হতেন হয়েছিল বলেও অভিযোগ করেন কুণাল। আর তিনি মনে করেন এ সবের নেপথ্যে ছিলেন কলকাতার তৎকালীন পুলিশ কমিশনার রাজীব। প্রশাসনের শীর্ষ কোনও ব্যক্তিত্বের অঙ্গুলিহেলনেই রাজীব তাঁর উপর নির্যাতন করাতেন বলে মনে করেন কুণাল।

[আরও পড়ুন: ‘দেশবাসীকে আঘাত করে এমন ভুল যেন না হয়’, কাশ্মীরে দাঁড়িয়ে সেনাকে বার্তা রাজনাথের]ক

আবার সারদা মামলায় রাজীব কুমার যখন সিবিআই স্ক্যানারে তখনও তাঁর বিরুদ্ধে বয়ান দিয়েছিলেন কুণাল। সেবারে কুণাল অভিযোগ করেছিলেন, রাজীব সময়মতো সক্রিয় হননি। তাঁর কথা শোনেননি। সেকারণেই সারদা মামলার জল এতদুর গড়িয়েছে। ২০২১ সালের পর রাজীব রাজ্য প্রশাসনের মূল স্রোত থেকে সরে গিয়েছিলেন। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব বর্তমানে তথ্য ও প্রযুক্তি দফতরের প্রধান সচিবের পদ সামলাচ্ছিলেন। এবার তাঁর প্রত্যাবর্তন হল। সরাসরি তাঁকে রাজ্যের ডিজি করলেন মুখ্যমন্ত্রী। রাজীবের এই পদোন্নতির দিন ফের কুণাল সরব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement