shono
Advertisement

জেলের বাইরে জ্যোতিপ্রিয়র চিকিৎসার আর্জি আইনজীবীর, আদালতের কাছে সময় চাইল ইডি 

জেলের মধ্যে অসুস্থ জ্যোতিপ্রিয়র সুচিকিৎসা সম্ভব নয়, দাবি আইনজীবীর।
Posted: 10:14 AM Mar 06, 2024Updated: 10:14 AM Mar 06, 2024

স্টাফ রিপোর্টার : জ্যোতিপ্রিয় মল্লিকের স্বাস্থ্যের অবস্থা খতিয়ে দেখুন চিকিৎসকরা। জেলের মধ্যে অসুস্থ জ্যোতিপ্রিয়র সুচিকিৎসা সম্ভব নয়। এমনই আবেদন জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবীর। এর উত্তর দিতে সময় চাইল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বুধবার ফের এই মামলার শুনানি। রেশন বণ্টন দুর্নীতি মামলায় মঙ্গলবার ব‌্যাঙ্কশালে ইডির বিশেষ আদালতে জ্যোতিপ্রিয় মল্লিকের জামিনের আবেদন করা হয়। তিনি ভার্চুয়াল পদ্ধতিতে আদালতে উপস্থিত ছিলেন। তাঁর আইনজীবী মিলন মুখোপাধ‌্যায় জানান, ৬৬ বছর বয়সি জ্যোতিপ্রিয় মল্লিকের বিভিন্ন অস্ত্রোপচার হয়েছে। শারীরিকভাবে তিনি দুর্বল। তিনি যে অসুস্থ, তা হাসপাতালগুলিই জানিয়েছে।

Advertisement

গত অক্টোবরের রিপোর্ট অনুযায়ী, তাঁর একটি কিডনি ২৬ শতাংশ ও অন‌্য কিডনি ৭৬ শতাংশ কাজ করে। তাঁর শরীরের যা পরিস্থিতি, তাতে তাঁর প্রাণ সংশয়ের সম্ভাবনা রয়েছে। জেলে থেকে তাঁর চিকিৎসা সম্ভব নয়। চিকিৎসার জন‌্যই জ্যোতিপ্রিয় মল্লিকের জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী। ইডির আইনজীবী আদালতে জানান, একটি বেসরকারি হাসপাতাল, সেনাদের কমান্ড হাসপাতাল, এস এস কে এম হাসপাতালের রিপোর্টে উল্লেখ রয়েছে যে, জ্যোতিপ্রিয়র শারীরিক অবস্থা স্থিতিশীল। আর স্থিতিশীল না হলে তাঁকে হাসপাতাল ছেড়ে দিল কেন? জেলে থাকাকালীনও এমন কোনও রিপোর্ট আসেনি যে, তাঁর শরীরে খুব গুরুতর শারীরিক সমস‌্যা রয়েছে বা বিশেষভাবে চিকিৎসার প্রয়োজন। মামলা চলাকালীন ইডির আইনজীবী শেখ শাহজাহানের প্রসঙ্গও উল্লেখ করেন। বিচারক জানান, তাঁরা কেউ চিকিৎসক নন।

 

[আরও পড়ুন: খেসারত দিতে হবে ৩ কোটি টাকা! পাকিস্তান থেকে সীমা হায়দরকে আইনি নোটিস প্রাক্তন স্বামীর]

জ্যোতিপ্রিয়র আইনজীবী জানান, এস এস কে এম ছাড়া অন‌্য যে কোনও হাসপাতালের চিকিৎসকের টিম জ্যোতিপ্রিয় মল্লিকের স্বাস্থ‌্য পরীক্ষা করে তাঁর শারীরিক অবস্থা জানাক। যদিও ইডির পক্ষ থেকে এই আবেদনের ভিত্তিতে সময় চাওয়া হয়। জেলের পক্ষ থেকেও একটি মেডিক‌্যাল রিপোর্টের জন‌্য জ্যোতিপ্রিয়র পক্ষ থেকে আবেদন জানানো হয়।

 

[আরও পড়ুন: বন্দে ভারত এক্সপ্রেসে দইয়ের মধ্যে ছত্রাক! যাত্রীর অভিযোগ ঘিরে ঘনাল বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement