shono
Advertisement

জিও ওয়ার্ল্ড মলেই খুলছে ভারতের প্রথম অ্যাপেল স্টোর, জানেন মাসে কত ভাড়া দেবেন কুক? 

স্টোর উদ্বোধনের আগে আম্বানির বাড়িতে কুক! বুধবার সাক্ষাৎ মোদির সঙ্গে।
Posted: 08:52 PM Apr 17, 2023Updated: 08:52 PM Apr 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে প্রথম অফলাইন অ্যাপেল স্টোর পাচ্ছে মুম্বই। যার উদ্বোধনে ইতিমধ্য়েই ভারতে পা রেখেছেন সংস্থার সিইও টিম কুক। তবে স্টোর উদ্বোধনের আগে কুককে দেখা গেল মুকেশ আম্বানির বিলাসবহুল অ্যান্টিলিয়া বাড়ির সামনে।

Advertisement

আসলে মুম্বইয়ে মুকেশ আম্বানির জিও ওয়ার্ল্ড মলেই খুলছে অ্যাপেলের সুবিশাল রিটেল স্টোরটি। মনে করা হচ্ছে, সেই কারণেই এদেশে এসে আম্বানি পরিবারের সঙ্গে দেখা করেছেন কুক (Tim Cook)। স্টোরটির জন্য রিলায়েন্স জিওর সঙ্গে মোট ১১ বছরের চুক্তি হয়েছে অ্যাপেলের। জানেন কি, শপিং মলের ভিতর ২০ হাজার ৮০০ বর্গফুটের এই স্টোরটির (Apple Store) জন্য মাসে কত খরচ করতে হবে মার্কিন সংস্থাকে?

[আরও পড়ুন: স্মৃতি ইরানি সঙ্গে ছবি আতিক হত্যায় অভিযুক্তর! কী প্রতিক্রিয়া মমতার?]

জানা যাচ্ছে, প্রতি মাসে স্টোরের ভাড়াবাবদ মার্কিন সংস্থাকে দিতে হবে ৪২ লক্ষ টাকা। শুধু তাই নয়, সেই সঙ্গে প্রথম তিন বছরের জন্য রেভিনিউর ২ শতাংশ শেয়ার। তিন বছর পর আবার ১৫ শতাংশ ভাড়া বাড়বে। পাশাপাশি রেভিনিউ শেয়ারের হার ২ শতাংশ থেকে বেড়ে হবে ২.৫ শতাংশ। অর্থাৎ অ্যাপেলের সঙ্গে ব্যবসায় লাভবান হতে চলেছেন মুকেশ আম্বানিও।

এদিন কুক বলেন, “ভারতীয় সংস্কৃতি এবং নানা বিষয় নিয়ে এর উৎসাহ মুগ্ধ করার মতো। আমরাও আমাদের ক্রেতাদের সামনে অ্যাপেলের গত ২৫ বছরের ইতিহাস তুলে ধরতে চাই। উজ্জ্বল ভবিষ্যতের জন্য মানবিক ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই।” অফলাইন স্টোরের হাত ধরেই ভারতীয় স্মার্টফোনের বাজারে আরও জনপ্রিয়তা পাবে আইফোন। এমনটাই আশা সংস্থার। তবে শুধু মুম্বইয়ে নয়, দিল্লির সাকেতেও খুলছে আরেকটি স্টোর। যা সাধারণের জন্য খুলে যাবে আগামী ২০ এপ্রিল।

[আরও পড়ুন: জ্ঞানবাপীতে ওজুর ব্যবস্থা করুন! রমজান মাসে বারাণসীর জেলাশাসককে সুপ্রিম নির্দেশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement