shono
Advertisement

Celebrity Durga Puja: পুজোয় নুসরতের মতো গ্লাস স্কিন পেতে চান? টিপস দিলেন নায়িকা

পুজোয় চমকে দিন সকলকে।
Posted: 05:10 PM Sep 30, 2023Updated: 06:54 PM Sep 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণ্ডপে যেমন তড়িৎগতিতে শেষমূহূর্তের কাজ চলছে, তেমনি পুজোয় পাড়া-প্যান্ডেল, বন্ধুমহলে নজর কাড়তে সকলেই এখন রূপচর্চা করতে মরিয়া। বিশেষ করে ঝকঝকে দাগহীন ত্বক কে না চায়! বিশেষ করে কোরিয়ান মহিলাদের মতো গ্লাস স্কিন পাওয়ার জন্য় তো হাজার হাজার টাকা খরচা করতেও পিছপা হন না অনেকেই। বাড়িতেও সাধ্যসাধনা কম চলে না। এবার রোজকার স্কিনকেয়ার রুটিন নিয়ে টিপস দিলেন নুসরত জাহান।

Advertisement

জানেন কি, ঘরেতেই রয়েছে এমন কিছু জিনিস যা ব্যবহার করলে, খুব সহজেই পাবেন গ্লাস স্কিন। কী করবেন?প্রথমেই বলে রাখা প্রয়োজন ত্বক ভাল রাখতে ক্লিনজিং ব্যাপারটাকে অভ্যাসে পরিণত করতে হবে। তাই ত্বক পরিষ্কার রাখা অত্যন্ত জরুরি। যে অভ্যেসে সিলমোহর বসিয়েছেন খোদ নুসরত জাহান।

মুখ পরিস্কার করতে সাবান নৈব নৈব চ! বরং ফেসওয়াশ কিংবা বেসন দিয়ে নিয়মিত ত্বক পরিষ্কার করুন। আর তার পরেই রয়েছে ফেস সিরাম বা ফেসপ্যাক। তাছাড়া চকচকে ত্বক পেতে হলে নুসরতের মতে প্রচুর শাকসবজি, জল খেতে হবে। আর রাতে অবশ্যই মেকআপ রিমুভ করতে হবে। পাশাপাশি পজিটিভি চিন্তাভাবনা খুব জরুরী। রাতে পর্যাপ্ত ঘুমও। আর চাবুক ফিগার কীভাবে পাবেন? নুসরতের মন্তব্য, রোজ নিয়ম করে এক্সারসাইজ মাস্ট! আর ঘড়ি ধরে খাওয়াদাওয়া।

[আরও পড়ুন: ষষ্ঠী থেকে দশমী, পুজোর দিনে কেমন হবে অভিনেত্রী অপরাজিতার সাজ? দেখুন]

এবার জেনে নিন কোরিয়ান গ্লাস স্কিন পাওয়ার চাবিকাঠি- ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। এবার তার সঙ্গে মেশান ১ চা চামচ হলুদ আর ১ চা চামচ গ্লিসারিন। এবার এই মিশ্রন গোটা মুখে লাগিয়ে মিনিট পনেরো রেখে দিন। তারপর হালকা গরম জলে ধুয়ে নিন। আপনি চাইলে এই সিরাম ফ্রিজে রেখে সংরক্ষণ করতে পারেন ৭দিন পর্যন্ত। একদিন ছাড়া ছাড়া মাখতে পারবেন এই সেরাম। পাবেন উজ্জ্বল ত্বক, দাগছোপও দূর হবে। এই সেরামে থাকা গ্লিসারিন শুষ্ক ত্বকের জন্য বিশেষ করে উপকারী।

একমুঠো চাল নিয়ে রাতে জলে ভিজিয়ে রাখুন। পরের দিন সকালে সেই জল দিয়ে মুখ ধোবেন। এটা করুন নিয়মিত। ভাতের ফ্যান কিন্তু দারুণ কাজ করে স্কিনের জন্য। ভাতের ফ্যান ঠান্ডা করে মুখে মেখে মাসাজ করুন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। ত্বক হবে টান টান। সপ্তাহে অন্তত ৩ বার এটি করুন। অ্যালোভেরা জেলের সঙ্গে চিনি মিশিয়ে পেস্ট তৈরি করুন। দেখবেন ত্বক একেবারে ঝকঝকে হয়ে উঠবে।

[আরও পড়ুন: পুজোর আগে হয়ে উঠুন ঝকঝকে, শুধু বরফ দিয়েই সেরে নিন রোজকার রূপচর্চা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement