shono
Advertisement

কবে থেকে ChatGPT অ্যাপ ডাউনলোড করতে পারবেন অ্যান্ড্রয়েড ইউজাররা? জানুন খুঁটিনাটি

গুগল প্লে স্টোরে গিয়ে এর প্রি-বুকিংও করা যাবে।
Posted: 04:23 PM Jul 22, 2023Updated: 04:23 PM Jul 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আত্মপ্রকাশের পর থেকেই চর্চায় OpenAI-এর ChatGPT। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের এই চ্যাটবট মানুষের নানা প্রশ্নের জবাব দিয়ে মেটাচ্ছে চাহিদা। গত বছর নভেম্বরে এর আত্মপ্রকাশ ঘটলেও মোবাইল ভার্সানটি আসে আরও পরে। চলতি বছরের মে মাসে iOS ইউজাররা মোবাইলে এই চ্যাটবট ব্যবহারের সুযোগ পান। কিন্তু এতদিন পর্যন্ত এই সুবিধা থেকে বঞ্চিত অ্যান্ড্রয়েড ইউজাররা। তবে এবার প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। শীঘ্রই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সঙ্গী হতে চলেছে ChatGPT।

Advertisement

ওপেনএআই-এর তরফে টুইট করে এ কথা ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে, আগামী সপ্তাহ থেকেই অ্যান্ড্রয়েড ইউজাররা ChatGPT অ্যাপটি অনায়াসে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এমনকী আজ, শনিবার থেকে গুগল প্লে স্টোরে গিয়ে এর প্রি-বুকিংও করা যাবে।

[আরও পড়ুন: বিজেপির কর্মসূচিতে আগ্নেয়াস্ত্র! পূর্ব মেদিনীপুরের জমায়েত থেকে গ্রেপ্তার ২ দুষ্কৃতী]

সংস্থার তরফে আরও জানানো হয়েছে, গোটা বিশ্বের অ্যান্ড্রয়েড ইউজাররা এই অফিশিয়াল অ্যাপটি সম্পূর্ণ নিখরচায় ব্যবহার করতে পারবেন। পাশাপাশি সমস্ত ডিভাইসে এর সব হিস্ট্রিও সিঙ্ক করা যাবে। অর্থাৎ আপনি একাধিক অ্যান্ড্রয়েড ডিভাইসে চ্যাটবটটি ব্যবহার করলে পুরনো সমস্ত চ্যাট পড়তে পারবেন। ChatGPT-র সর্বশেষ ভার্সানটিই অ্যান্ড্রয়েড ইউজাররা ব্যবহারের সুযোগ পাবেন বলেও নিশ্চিত করা হয়েছে।

আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স প্রযুক্তির মাধ্যমে অভাবনীয় সব কাণ্ডকারখানা করে ফেলছে ChatGPT। টেকস্যাভিদের কৌতূহলের সৌজন্যে আত্মপ্রকাশের পর মাত্র কয়েক মাসেই ১০০ মিলিয়ন ছাপিয়ে গিয়েছে এর ইউজারের সংখ্যা। ফেসবুক, স্ন্যাপচ্যাটের মতো প্ল্যাটফর্মগুলির যে মাইলস্টোন ছুঁতে সময় লেগেছিল প্রায় চার বছর। এবার অ্যান্ড্রয়েড মোবাইল ইউজাররা এই অ্যাপ ব্যবহার করলে এর জনপ্রিয়তা আরও বাড়বে বলেই আশা সংস্থার।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোট মিটতেই লোকসভার দামামা, রাজ্যে আসছে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের প্রতিনিধি দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement