shono
Advertisement

ভালো ঘুম চান? তাহলে শোয়ার সময় হাতের কাছে এই জিনিসগুলো ভুলেও রাখবেন না

সুস্থ শরীরের জন্য পর্যাপ্ত ঘুম প্রয়োজন। তাতেই দূর হয় ক্লান্তি।
Posted: 04:41 PM Mar 20, 2024Updated: 04:41 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতের পর রাত কেটে যায়। ঘুম আর কিছুতেই আসতে চায় না। এমন অবস্থা কি আপনার হয়? তাহলে ঘুমানোর সময় কয়েকটা জিনিস একদম বিছানার কাছে রাখবেন না। হাতের নাগালে তো একদমই নয়। এমনটাই জানাচ্ছেন বাস্তু বিশেষজ্ঞরা।

Advertisement

রাতে শোয়ার সময় মাথার পাশে মানিব্যাগ  (Wallet ) রাখবেন না। কারণ এতে টাকা-পয়সা থাকে। ফলে শোয়ার সময় মাথায় সবসময় অর্থচিন্তা চলতে থাকে। এতে শান্তির বদলে অশান্তিই বেশি হয়। সবসময় টাকা নিয়ে চিন্তা চলতে থাকে মনের ভিতরে। মানিব্যাগ দূরে রাখলে টাকার চিন্তা থেকেও দূরে থাকা সম্ভব বলে মত বাস্তু বিশেষজ্ঞদের। চিন্তা দূর হলেই তো চোখে কোলে ঘুম তাড়াতাড়ি আসবে।  

ঘুমানোর সময় মাথার কাছে বা খাটের নিচে জুতো  (Shoes) রাখবেন না। এতে অশুভ শক্তি প্রশ্রয় পায় এবং তার প্রভাব আপনার সংসারে পড়তে পারে বলেই মত বাস্তু বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: হোলিতে হোক টক-ঝাল-মিষ্টি স্বাদের উৎসব, উপভোগ করুন ‘গোকুল শ্রী’র এই চাট ফিস্ট]

মোবাইল (Mobile Phone) বা ইলেকট্রনিক জিনিসপত্র মাথার পাশে একদম রাখা উচিত নয়। একথা চিকিৎসকরাও বলে থাকেন। এতে শরীরের ক্ষতি  তো হয়ই পাশাপাশি মানসিক চিন্তাও বাড়ে। মোবাইলে আসক্তি বর্তমান সময়ের একটি বড় সমস্যা। অনেকে এই কারণে অনিদ্রাতেও ভোগেন। একটানা সিনেমা, সিরিজ, রিল ভিডিও দেখতে থাকেন। এর ফল মারাত্মক হতে পারে। তাই সময় থাকতে সাবধান হওয়া প্রয়োজন। সাধের মোবাইলটির সঙ্গ অন্তত ঘুমানোর আগে ছেড়ে দিন।

অনেকের ঘুমানোর আগে পড়ার অভ্যাস রয়েছে। কিন্তু শোয়ার সময় খবরের কাগজ বা বই-খাতা মাথার পাশে রাখবেন না। বাস্তু বিশেষজ্ঞদের মত এতে বিদ্যার দেবীর অপমান হয়। তিনি রুষ্ট হন। যার প্রভাব পড়াশোনায় পড়তে পারে।

বিশ্বাস করা বা না করা ব্যক্তিগত ব্যাপার।  তবে সুস্থ শরীরের জন্য প্রয়োজন ভাল ঘুম। তাতেই দূর হয় ক্লান্তি। আর নতুন দিনের নতুন লড়াইয়ের শক্তি পাওয়া যায়। তাই ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন। 

[আরও পড়ুন: দোলের দিন ভাং খাবেন সৌরভ-দর্শনা? সন্দীপ্তা-সৌম্যর কী প্ল্যান?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement