shono
Advertisement

‘যা পাখি উড়তে দিলাম তোকে…’! টুইটারের নয়া লোগো পোস্ট করলেন এলন মাস্ক

দেখুন কী টুইট করলেন টুইটারের মালিক।
Posted: 02:40 PM Jul 24, 2023Updated: 02:40 PM Jul 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘যা পাখি উড়তে দিলাম তোকে…’। এভাবেই নিজের টুইটার প্ল্যাটফর্ম থেকে চেনা নীল পাখিকে বিদায় দিলেন এলন মাস্ক। বদলে দিলেন ওয়েবসাইটের ইউআরএল-ও। এমনকী টুইটার হেডকোয়ার্টারে ফুটে ওঠা নতুন লোগোর ছবিও পোস্ট করলেন টেসলা প্রধান।

Advertisement

লোগো থেকে শুরু করে বহু ক্ষেত্রেই পরিবর্তন করা হতে পারে জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইটের। রবিবারই এমন ইঙ্গিত দিয়েছিলেন মাস্ক। তারপর থেকেই বাড়ছিল কৌতূহল, কী রূপে সামনে আসবে টুইটার? কৌতূহল দূর করবেন খোদ মাস্ক (Elon Musk)। জানিয়ে দিলেন, X হিসেবে পরিচিতি পাবে টুইটার। এমনকী X.com টাইপ করলে আপনি সোজা ঢুকে যেতে পারবেন টুইটারে।

[আরও পড়ুন: যৌনদৃশ্যে গীতাপাঠ, ‘ওপেনহাইমার’-এ সেন্সরের কাঁচি! অনুরাগ ঠাকুরের মন্তব্যে তুঙ্গে জল্পনা]

রবিবার মাস্ক টুইট করেন, ‘খুব শিগগিরি টুইটার ব্র্যান্ডকে আমরা বিদায় জানাব। ধীরে ধীরে সমস্ত পাখিকেও।’ আর সোমবারই টুইটারের হেডকোয়ার্টারের ছবি পোস্ট করে জানিয়ে দিলেন, নতুন লোগো হিসেবে বেছে নেওয়া হয়েছে X আকারটি। মাস ছয়েকও হয়নি টুইটারের মালিক হয়েছেন। কিন্তু তারই মধ্যে বারবারই এই মাইক্রোব্লগিং সাইটে নানা বদল ঘটিয়ে শিরোনামে উঠে এসেছেন মাস্ক। এর আগেও একবার টুইটার থেকে পাখিকে বিদায় জানিয়ে সারমেয়র মুখকে লোগো করেছিলেন। যদিও তা একেবারেই পছন্দ হয়নি ইউজারদের। ফলে তড়িঘড়ি তা সরিয়েও দেন। আবারও পাখিকে বিদায় দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন তিনি। মাস্ক জানিয়েছেন, তিনি X কর্প নামের কোম্পানির সঙ্গে জুড়ে দিলেন টুইটারকে। এরপর মাস্ক যে অ্যাপটি তৈরি করতে চলেছেন, তা পরিচিতি পাবে X নামে।

ইতিমধ্যেই নিজের টুইটার হ্যান্ডেলের প্রোফাইল ছবিটিও বদলে X সাইনটি রেখেছেন মাস্ক। X যে সক্রিয় হল, তা বোঝাতেই এই বদল। তবে ইউজারদের একাংশ জানিয়েছে, তারা টুইটারের নীল পাখিতে ভীষণ মিস করবেন।

[আরও পড়ুন: QR কোড স্ক্যান করে কাটা যাবে টিকিট, শীঘ্রই বেসরকারি বাসেও মিলবে সুযোগ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement