Advertisement

মুখ্যমন্ত্রী খোঁজ নেওয়ার পর সুপারহিট বনগাঁর কাঁচাগোল্লা! হু হু করে বাড়ল বিক্রি

06:40 PM Nov 20, 2021 |

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: তৃতীয়বার ক্ষমতায় আসার পর গত বুধবার মধ্যমগ্রামে প্রশাসনিক সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) । সভামঞ্চে বসেই বনগাঁর পুর প্রশাসক গোপাল শেঠের কাছে কাঁচাগোল্লার খোঁজ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। মজার ছলে গোপাল শেঠকে মুখ্যমন্ত্রী জিজ্ঞাসা করেন কাঁচাগোল্লা খাচ্ছেন কিনা। গোপাল শেঠ জানিয়ে দেন, তিনি নিজে খাচ্ছেন। মুখ্যমন্ত্রীকেও পাঠাবেন কিনা, তা জানতে চান। কয়েক মিনিটের কথোপকথনেই কেল্লাফতে! একধাক্কায় দর বাড়ল কাঁচাগোল্লার। কী ভাবছেন, আগুনে বাজারে কাঁচাগোল্লারও দাম বাড়ল? মোটেও না। বরং বলতে পারেন কদর বাড়ল বনগাঁর এই বিশেষ মিষ্টির। বাড়ল চাহিদা। বিক্রি বাড়ায় খুশি ব্যবসায়ীরাও। কাঁচাগোল্লার গুণমান বাড়িয়ে যাতে বিভিন্ন এলাকায় পৌঁছে দেওয়া যায় সেটাই এখন লক্ষ্য প্রশাসনের।

Advertisement

বুধবারের পর থেকে দোকানে দোকানে কাঁচাগোল্লা (Kachagolla) নিয়ে সে কী ব্যস্ততা। আচমকাই যেন সাজ বদল মিষ্টির দোকানে। রাতারাতি মিষ্টির দোকানে লাগানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাসি মুখের ছবি। মিষ্টির ট্রে’র পাশে রাখা ওই বোর্ডে লেখা ‘বঙ্গজননী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় বনগাঁর কাঁচাগোল্লা।’

[আরও পড়ুন: এবার শীতকাল জমে যাক ফুলকপির কালিয়াতে, রইল রেসিপি]

করোনা আবহে মিষ্টি বিক্রিতে লেগেছিল ভাঁটার টান। লক্ষ্মীর মুখ দেখতেই পারছিলেন না মিষ্টি বিক্রেতারা। তবে মুখ্যমন্ত্রী কাঁচাগোল্লার খোঁজ নেওয়ার পর থেকেই তা এখন সুপারহিট। তৈরি হওয়ার সঙ্গে সঙ্গে ফাঁকা মিষ্টির ট্রে।

হু হু করে বিকোচ্ছে কাঁচাগোল্লা। ক্রেতা স্বপ্না সাহা জানান, খোদ মুখ্যমন্ত্রী বনগাঁর (Bongaon) কাঁচাগোল্লার খোঁজ নেওয়ায় তিনি বেজায় খুশি। তাই তো পরিজনদের মিষ্টিমুখ করাতে কাঁচাগোল্লা কিনেছেন। 

মিষ্টি বিক্রি মানেই লক্ষ্মীলাভ। আর লক্ষ্মীলাভ হলে কোন ব্যবসায়ীই বা খুশি হবেন না। বনগাঁর ব্যবসায়ীরাও তার ব্যতিক্রম নন। কাঁচাগোল্লার চাহিদা বাড়ায় বেজায় খুশি মিষ্টি বিক্রেতারা। ব্যবসায়ী সন্দীপকুমার মণ্ডলের কথায়, মিষ্টির চাহিদার সঙ্গে পাল্লা দেওয়াও যেন কঠিন হয়ে যাচ্ছে। 

মুখ্যমন্ত্রী বনগাঁর মিষ্টির খোঁজ নেওয়ায় অভিভূত বনগাঁ পুরসভার প্রশাসক গোপাল শেঠও। কাঁচাগোল্লার গুণমান বাড়িয়ে যাতে বিভিন্ন এলাকায় পৌঁছে দেওয়া যায় সেটাই এখন লক্ষ্য প্রশাসনের।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: সুস্বাস্থ্যের জন্য ফলের রস খাচ্ছেন? সঠিক উপায়ে তৈরি করছেন তো?]

Advertisement
Next