shono
Advertisement

ভুয়ো JioMart ওয়েবসাইটের ফাঁদে পড়ে টাকা খোয়াচ্ছেন ক্রেতারা, সাবধান করল রিলায়েন্স

এই দশটি ওয়েবসাইটে ভুলেও ঢুকবেন না! The post ভুয়ো JioMart ওয়েবসাইটের ফাঁদে পড়ে টাকা খোয়াচ্ছেন ক্রেতারা, সাবধান করল রিলায়েন্স appeared first on Sangbad Pratidin.
Posted: 03:21 PM Aug 29, 2020Updated: 03:21 PM Aug 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী পরিস্থিতিতে লকডাউনের মধ্যে অনলাইন শপিংয়ের দিকেই বেশি ঝুঁকেছিল দেশবাসী। বিশেষ করে দৈনন্দিন প্রয়োজনের জিনিসপত্র কিংবা রান্নাঘরের খাদ্যসামগ্রী স্মার্টফোনেই অর্ডার করছিলেন ক্রেতারা। আর সেই সময়ই ক্রেতাদের নজর কাড়ে JioMart। MRP’র থেকেও কম মূল্যে পণ্যসামগ্রী কেনার সুযোগ করে দেওয়ায় দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে রিলায়েন্সের এই শপিং ওয়েবসাইটটি। কিন্তু এই ওয়েবসাইটে শপিংয়ের ক্ষেত্রে বর্তমানে সমস্যা তৈরি করেছে হ্যাকাররা। JioMart-এর ভুয়ো ওয়েবসাইট বানিয়ে ক্রেতাদের টাকা হাতানোর চেষ্টা করা হচ্ছে!

Advertisement

হ্যাঁ, এখবর নিজেই জানিয়েছে রিলায়েন্স। মুকেশ আম্বানির সংস্থার তরফে বলা হয়, হুবহু জিওমার্টের মতো দেখতে ওয়েবসাইট তৈরি করে ক্রেতাদের বোকা বানানোর চেষ্টা করছে হ্যাকাররা। এমনকী আরও সস্তায় পণ্য কেনার লোভ দেখানো হচ্ছে। কিন্তু অর্থ দিয়ে সেসব সামগ্রী অর্ডার দিলেও বাড়িতে কিছুই পৌঁছচ্ছে না। আর এভাবেই হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা। এই ফাঁদে যাতে ভুল করেও পা না ফেলেন, তার জন্য ক্রেতাদের সতর্ক করছে মুকেশ আম্বানির কোম্পানি।

[আরও পড়ুন: Railyatri অ্যাপ ইউজারদের ক্রেডিট-ডেবিট কার্ডের তথ্য ফাঁস! মাথায় হাত ৭ লক্ষ গ্রাহকের]

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে রিলায়েন্সের তরফে বলা হয়, তাদের অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি অথবা এজেন্ট নেই। তাই অন্য কোনও সাইটে গিয়ে তাদের প্রোডাক্ট পাওয়া যাবে না। শুধুমাত্র jiomart.com – ওয়েবাইসাইটই এই কোম্পানির আসল ওয়েবসাইট। সঙ্গে এও জানানো হয়, এখনও পর্যন্ত দশটি Jiomart-এর নামে ভুয়ো ওয়েবসাইটের খোঁজ পাওয়া গিয়েছে। সেগুলি হল:

  • jmartfranchise.in
  •  jiodealership.com
  •  jiomartfranchises.com
  •  jiomartshop.info
  •  jiomartreliance.com
  •  jiomartfranchiseonline.com
  •  jiomartsfranchises.online
  •  jiomart-franchise.com
  • jiomartindia.in.net
  • jiomartfranchise.co

কোম্পানি এও জানায়, যে বা যারা তাদের ওয়েবসাইটের নাম ব্যবহার করে ক্রেতাদের ঠকানোর চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। এভাবে কোম্পানির ভাবমূর্তি নষ্ট হতে দেবে না তারা।

[আরও পড়ুন: ধন্যি প্রযুক্তি! নবদ্বীপে সরকারি জায়গা থেকে অক্ষত অবস্থায় সরল তিনতলা বাড়ি]

The post ভুয়ো JioMart ওয়েবসাইটের ফাঁদে পড়ে টাকা খোয়াচ্ছেন ক্রেতারা, সাবধান করল রিলায়েন্স appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement