shono
Advertisement

৫০০ ফলোয়ার, তিন মাসে দেড় কোটি ইমপ্রেশন, টুইটার থেকে আয়ের জন্য আর কী প্রয়োজন?

ডিজিটাল ক্রিয়েটাররা জেনে নিন খুঁটিনাটি।
Posted: 07:32 PM Jul 30, 2023Updated: 07:32 PM Jul 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আয়ের অন্যতম সেরা মাধ্য়ম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি। ফেসবুক থেকে ইনস্টাগ্রাম, নানা ভিডিও শেয়ার করে টাকা কামাচ্ছেন ক্রিয়েটাররা। তা টুইটারই বা পিছিয়ে থাকে কেন? ডিজিটাল ক্রিয়েটারদের আয়ের জন্য এবার নতুন প্রোগ্রাম সামনে আনল এলন মাস্কের সংস্থা। যাতে টুইট (Twitter) করেও আপনার ব্যাংক অ্যাকাউন্টে ঢুকবে মোটা টাকা।

Advertisement

চলুন জেনে নেওয়া যাক এর জন্য কী কী শর্ত পূরণ করতে হবে। প্রথমেই বলে দেওয়া যাক, যাদের টুইটার বা এক্স হ্যান্ডেলটিতে ব্লু টিক রয়েছে, তারাই এই প্ল্যাটফর্ম থেকে আয়ের যোগ্য। নাহলে X ব্লু সাবস্ক্রিপশন নিতে হবে ক্রিয়েটারদের। এর পাশাপাশি তাদের পোস্টে গত তিন মাসে থাকতে হবে অন্তত ১৫ মিলিয়ন অর্থাৎ দেড় কোটি ইমপ্রেশন। ধরুন আপনি কোনও পোস্ট করেছেন, তাতে লাভ রিএকশন থাকতে হবে দেড় কোটি। আর থাকা জরুরি অন্তত ৫০০ ফলোয়ার।

[আরও পড়ুন: তৃণমূলে যোগ দিতে চাপ, লেখানো হয় মুচলেকা! ঘরে ফিরে বিস্ফোরক ‘অপহৃত’ বিরোধী প্রার্থীরা]

বিষয়টি যাতে X ব্লু এবং ভেরিভায়েড ইউজারদের কাছে একেবারেই জটিল না মনে হয়, সেই ব্যবস্থাই করা হচ্ছে বলে জানিয়েছে সংস্থা। উপরোক্ত শর্তগুলি মেনে টুইটারের প্রোগ্রামে যোগ দিলে আপনি কত অর্থ আয় করতে পারবেন, তার একটি ধারণা পাওয়া যাবে। ৩১ জুলাই থেকে এই নতুন পেমেন্ট পরিষেবা চালু করবে টুইটার।

ক্রিয়েটাররা বিজ্ঞাপন রেভিনিউ এবং সাবস্ক্রিপশন থেকে আয় করতে চাইলে একটি স্ট্রিপ অ্যাকাউন্ট তৈরি করতে হবে। উল্লেখ্য, গত ১৪ জুলাই মাস্কের সংস্থার তরফে এই নয়া প্রোগ্রামের কথা জানানো হয়েছিল। তবে সেক্ষেত্রে কী কী শর্ত পূরণ করা প্রয়োজন, তা এবার বিস্তারিত জানানো হল।

[আরও পড়ুন: ‘ক্ষমা করিস মেয়ে’, কেরলে নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় ক্ষমা চাইল পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement