shono
Advertisement

Vastu Tips: সংসার সুখের হতে পারে বাস্তুর গুণে, যদি মেনে চলেন এই সাতটি পরামর্শ

বেডরুমের দেওয়ালের রং খুবই গুরুত্বপূর্ণ।
Posted: 04:59 PM Jul 20, 2022Updated: 04:59 PM Jul 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসার সুখের হতে পারে বাস্তুর (Vastu Shastra) গুণে। এমনটাই মনে করেন বিশেষজ্ঞরা। এমন কিছু বিষয় রয়েছে যা দম্পতির সম্পর্কে প্রভাব ফেলতে পারে। তাই কী কী করা উচিত, আর কী কী করা উচিত নয়, তা জেনে রাখা প্রয়োজন বলেই মনে করেন বিশেষজ্ঞরা। যেমন –

Advertisement

১)  বিবাহিত দম্পতির শোওয়ার ঘর দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিত। এতে পরস্পরের প্রতি ভালবাসা, সম্মান ও বিশ্বাস বাড়ে। সম্পর্ক আরও বেশি পোক্ত হয়। উত্তর-পূর্ব দিকে শোওয়ার ঘর না করার পক্ষেই রায় দিয়েছেন বাস্তু বিশেষজ্ঞরা। এতে অশান্তির সম্ভাবনা থাকে বলেই মত তাঁদের।

 

২)  শোওয়ার ঘরে যত কম জিনিস রাখা যায় ততই ভাল। বিশেষ করে যে ল্যাপটপ, বই, কম্পিউটারের মতো জিনিস, যা কাজের ক্ষেত্রে ব্যবহার করা হয়। সেগুলি আলাদা ঘরে রাখাই বাঞ্ছনীয়। 

[আরও পড়ুন: বর্ষায় বাড়িকে সুরক্ষিত রাখতে এই কাজগুলি করেছেন তো? নইলে মহাবিপদ

৩)  শোওয়ার ঘরের দেওয়ালের রংও খুবই গুরুত্বপূর্ণ। চোখের আরাম দেয় আবার বেশ রোম্যান্টিকও, এমন রং (যেমন লাল, গোলাপি, নীল) বেডরুমের জন্য বাছলে খুবই ভাল হয়।  

৪) কাঠের খাটে শোওয়া ভাল। কারণ বাস্তু বিশেষজ্ঞরা মনে করেন। কারণ, লোহার খাটে নেগেটিভ এনার্জি থাকে বলেই মত তাঁদের। আর একটি ম্যাট্রেস ব্যবহার করা উচিত। এতে ভালবাসা ও প্রেম বাড়ে। 

৫) ফুল মন ভাল করে দেয়। তাই শোওয়ার ঘরের জানলায় গাছের টব রাখতে পারেন, আবার ফুলদানি সুগন্ধী ফুল রাখতে পারেন। তাতে সম্পর্ক গাঢ় হয়। 

৬) খাটের সোজাসুজি আয়না রাখা উচিত নয়। এতে সম্পর্কে চিড় ধরতে পারে বলে মনে করেন বাস্তু বিশেষজ্ঞরা।  

৭)  ঘরের পূর্বদিকের দেওয়ালে বিয়ের ছবি রাখা উচিত। এতে মন এবং সম্পর্ক দুই-ই ভাল থাকে।

[আরও পড়ুন: পুরনো বাড়ি সংস্কার করার কথা ভাবছেন? ভুলেও এই ৫ টি কাজ করবেন না!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement