shono
Advertisement
Prepaid Plan

বেড়েছে খরচ, তবু জিও না এয়ারটেল কে বেশি সস্তা?

সম্প্রতি নেটওয়ার্ক সংস্থাগুলি 5G নেটওয়ার্ক প্ল্যানের দাম বাড়িয়েছে।
Published By: Kishore GhoshPosted: 07:02 PM Jul 17, 2024Updated: 07:04 PM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি Jio, Airtel এর মতো নেটওয়ার্ক সংস্থাগুলি তাদের নেটওয়ার্ক প্ল্যানের দাম বাড়িয়েছে। নতুন প্ল্যানগুলি কোনও কোনও ক্ষেত্রে ২৫ শতাংশ পর্যন্ত বেশি ব্যয়বহুল। ৩ জুলাই থেকে বাড়ানো হয়েছে ARPU বা Average Revenue per User। বলা বাহুল্য, এর ফলে সংসার খরচ বাড়ল সমস্ত ভারতীয়র। কারণ আধুনিক জীবনে ইন্টারনেট সংযোগ ছাড়া বাঁচা প্রায় অসম্ভব। এই অবস্থায় গ্রাহককেও বেছে নিতে হবে নিজের জন্য লাভদায়ক প্ল্যান। জেনে নিন Jio না Airtel কোন সংস্থার প্ল্যানে লাভ হবে বেশি?

Advertisement

Jio সবচেয়ে সস্তা 5G প্ল্যান

রিলায়েন্স জিওর সবচাইতে সস্তার 5G প্ল্যানে খরচ হবে ৩৪৯ টাকা। ২৮ দিনের এই পরিষেবায় মিলবে ৫৬ জিবি ডেটা। দিনে ২জিবি করে হাই স্পিড ডেটা দেবে আম্বানিদের কোম্পানি। একই প্ল্যানে রয়েছে আনলিমিডেট ভয়েস কল। সঙ্গে ১০০টি এসএমএস ফ্রি। এছাড়াও বিনামূল্যে জিটিভি, জিওসিনেমা এবং জিওক্লাউডের সুবিধা পাওয়া যাবে।

Airtel এর সবচেয়ে সস্তা 5G প্ল্যান

এয়ারটেলের সবচাইতে সস্তার 5G প্ল্যানে খরচ পড়বে ৩৭৯ টাকা। জিওর থেকে ৩০ টাকা বেশি খরচ হবে। এক মাসের ভ্যালিডিটির এই প্ল্যানে সব মিলিয়ে ২৬৩ জিবি ডেটা পরিষেবা মিলবে। মোটের উপর ৮.৫ জিবি পর্যন্ত ডেটা খরচ করা যাবে দিনে। এইসঙ্গে আনলিমিটেড লোকাল, এসটিডি এবং রোমিং কল করা যাবে। সঙ্গে ১০০টি এসএমএসের বিনামূল্যে।

তাহলে তুল্যমূল্য বিচারে Jio না Airtel কে বেশি সস্তা?

Jio এবং Airtel দুই সংস্থার 5G প্ল্যান বিভিন্ন ব্যবহারকারীর প্রয়োজন মেটাতে সক্ষম। মোটের উপর জিওর প্ল্যান এয়ারটেলের তুলনায় কিছুটা সস্তা। কারণ জিওর প্ল্যানের সঙ্গে জিওটিভি, জিওসিনেমা এবং জিওক্লাউডের সাবস্ক্রিপশন পাওয়া যাবে। এছাড়াও বিনামূল্যে হেলোটিউন, উইঙ্ক মিউজিকও রয়েছে। অবশ্য এয়ারটেলের ৩৪৯ টাকারও একটি প্ল্যান রয়েছে। তবে কিনা ওই প্ল্যানে ডেটা পরিষেবা মিলবে দিনে ১.৫ জিবি করে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • Jio এবং Airtel দুই সংস্থার 5G প্ল্যান বিভিন্ন ব্যবহারকারীর প্রয়োজন মেটাতে সক্ষম।
  • জিওর প্ল্যানের সঙ্গে জিওটিভি, জিওসিনেমা এবং জিওক্লাউডের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।
Advertisement