shono
Advertisement

এবার WhatsApp চ্যানেল মমতা ও অভিষেকের! জেনে নিন সদস্য হওয়ার পদ্ধতি

ব্যাপারটা কী?
Posted: 10:22 AM Sep 27, 2023Updated: 11:53 AM Sep 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার হোয়াটসঅ্যাপ চ্যানেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আমজনতার সঙ্গে যোগাযোগ আরও মজবুত করতেই এই পদক্ষেপ। চ্যানেলে নিজেকে যুক্ত করে নিলে আপনিও মুখ্যমন্ত্রী ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের যাবতীয় পদক্ষেপ, কর্মসূচির তথ্য পেয়ে যাবেন হোয়াটসঅ্যাপেই।

Advertisement

সম্প্রতি নতুন চ্যানেল ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। এখানে সকলেই নিজেদের চ্যানেল তৈরি করতে পারেন। যে কেউ তার মেম্বার হতে পারছেন। এর ফলে সহজেই যে কোনও তথ্য পৌঁছে যাচ্ছে বহু মানুষের কাছে। এই চ্যানেল ফিচারটিকে রাজনৈতিক কাজে ব্যবহার করতে চাইছে রাজনৈতিক দলগুলি। সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হোয়াটসঅ্যাপ চ্যানেল খুলেছন। এবার সেই তালিকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আপনি যদি ওই চ্যানেলের সদস্য হন, তাহলে তাঁদের তরফে যা কিছু আপডেট দেওয়া হবে তা পেয়ে যাবেন মুহুর্তেই। এর ফলে আমজনতার সঙ্গে যোগাযোগ আরও সহজ হবে বলেই মনে করা হচ্ছে। যদিও চ্যানেলে মেম্বারদের কোনওকিছু পোস্ট করার কোনও অপশন নেই। তাঁরা শুধুমাত্র রিঅ্যাক্ট করতে পারবেন।

[আরও পড়ুন: যন্ত্রমানবের প্রণাম! এলন মাস্কের পোস্ট করা ছবি ও ভিডিও দেখে উচ্ছ্বসিত ভারতীয়রা]

জেনে নিন কী করে মমতা  ও অভিষেকের হোয়াটসঅ্যাপ চ্যানেলে যুক্ত হবেন:

১. হোয়াটসঅ্যাপ আপডেটেট না হলে প্রথমে আপডেট করুন।

২. আপডেট সেকশনের একেবারে নিচে রয়েছে ‘ফাইন্ড চ্যানেলস’ অপশন। সেখানে ট্যাপ করুন।

৩. এরপরই দেখা মিলবে চ্যানেলের তালিকা। সেখান যদি না পান তবে সার্চ করুন ‘Mamata Banerjee’ ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। নামের পাশে প্লাস আইকনে ক্লিক করুন। তাহলেই মুখ্যমন্ত্রী ও সাংসদের চ্যানেলে আপনি যুক্ত হয়ে যাবেন। তাঁর মেসেজ ও আপডেটে ‘রিঅ্যাকশন’ও দিতে পারবেন।

৪. হোয়াটসঅ্যাপ চ্যানেলে অ্যাডমিনরা আপডেট ও কনটেন্ট ৩০ দিন অন্তর বদলাতে থাকেন। এরপরই কিন্তু পুরনো আপডেটগুলো মুছে যাবে।

[আরও পড়ুন: পুজোর পর এই ফোনগুলোতে আর কাজ করবে না WhatsApp! তালিকায় আপনারটি নেই তো?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement