Advertisement

একতরফা প্রেমে আটকে রয়েছেন? জেনে নিন কী করবেন, কী করবেন না

01:16 PM Nov 20, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমে পড়া বারণ, কারণে অকারণ! গানটি শুনতে ভাল লাগলেও, মনকে বোঝানো খুবই কঠিন ব্যাপার। কারণ, মন কখন, কার প্রেমে পড়বে তা বোঝা দায়। এমন অনেক সময়ই হয়, আপনি যাকে ভালবাসেন, সে হয়তো আপনাকে পাত্তাই দেয় না। তখন অদ্ভুত একটা পরিস্থিতি। কোন দিকে যে যাবেন তা বোঝা বড়ই কঠিন। মনের মধ্যে আশার প্রদীপ জ্বালিয়ে বসে থাকা, হয়তো সে কখনও আমার হবে!

Advertisement

মনোবিদরা বলছেন, ইদানিং এই প্রজন্মের ছেলেমেয়েদের মধ্য়ে এই ধরনের একতরফা প্রেমের প্রবণতা দেখা যায়। অনেকেই এর ফলে গভীর মানসিক অবসাদের শিকার হন। কারণ, প্রেমকে ভুলতেও পারেন না, আবার মেনেও নিতে পারেন না। অদ্ভুত এক দোটানা। মনোবিদরা বলছেন, এ ধরনের সম্পর্ক থেকে বেরিয়ে আসা যায়। তার জন্য মেনে চলতে হয় বেশ কিছু নিয়ম।

 

১) প্রথমেই ঠিক করে নিন, এক তরফা প্রেমের সম্পর্ক থেকে আপনি বের হবেনই। মনে মনে একটা সংকল্প করুন। দেখবেন এতে কাজটা সহজ হবে।

২)কথায় আছে আউট অফ সাইট, আউট অফ মাইন্ড। প্রথমেই চেষ্টা করুন, ভালবাসার মানুষটার সঙ্গে যেন কোনওরকমের যোগাযোগ না থাকে। দরকার পড়লে শহর বদলে নিন। ফোন নাম্বার, ফেসবুক, সব থেকে তাঁকে ডিলিট করে দিন।

[আরও পড়ুন: বিয়ের পর পরস্পরের থেকে দূরে থাকছেন স্বামী-স্ত্রী? এই ৮ উপায়ে সম্পর্ক থাকুক অটুট ]

৩) নিজেকে সময় দিন। দেখবেন এক দিন ঠিক এসব প্রেম, আসক্তি পেরিয়ে জীবনটা সহজ হয়ে যাবে। নিজের হবিগুলো নিয়ে নতুন করে ভাবুন।

৪) পুরনো মেসেজ, চিঠি, ছবি সব ডিলিট করে দিন। এ ধরনের সম্পর্কে স্মৃতিতে আটকে থাকা মোটেই ঠিক নয়। এতে কষ্ট আরও পারবে।

৫) চেষ্টা করুন নতুন নতুন বন্ধু তৈরি করার। তবে ভুলেও সোশ্যাল মিডিয়ায় সারাদিন আটকে থাকবেন না।

[আরও পড়ুন: সঙ্গমের তীব্র সুখের পরও হতাশ বা বিষন্ন হওয়া স্বাভাবিক, কেন একথা বলছেন বিশেষজ্ঞরা?]

Advertisement
Next