shono
Advertisement

সোমবার বাজারে আসছে Sony Xperia XA Ultra

এই ফোনে রয়েছে ১৬ এমপি-র ফ্রন্ট ফেসিং অটো-ফোকাস ক্যামেরা। The post সোমবার বাজারে আসছে Sony Xperia XA Ultra appeared first on Sangbad Pratidin.
Posted: 08:19 PM Jul 24, 2016Updated: 03:56 PM Mar 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই দেশের বাজারে আত্মপ্রকাশ করবে সোনির নয়া স্মার্টফোন Xperia XA Ultra। সংস্থার তরফে টুইট করে এ কথা জানানো হয়েছে। জানা গিয়েছে, ২৫ জুলাই থেকে ফোনটির বিক্রি শুরু হতে পারে।

Advertisement

সোনির Xperia X লাইন-আপের চতুর্থ ফোন এটি। এই ফোনের বিশেষত্ব হল ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং অটো-ফোকাস Sony Exmor R camera। সঙ্গে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন। সংস্থার তরফে এই ফোনের প্রচারও মূলত সেলফি স্মার্টফোন হিসাবেই করা হচ্ছে। ফ্রন্ট ক্যামেরা ছাড়াও এই স্মার্টফোনের রিয়ার ক্যামেরাও বেশ শক্তিশালী। ২১.৫ মেগাপিক্সেলের Exmor RS autofocus রিয়ার ক্যামেরা রয়েছে এই মডেলে। ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এক্সপ্যান্ডেবল ২০০ জিবি পর্যন্ত।

নামেই স্পষ্ট, এই মডেলটি Xperia XA-র আপগ্রেডেড ভার্সন। এই ফোনে রয়েছে ৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। আগের মডেলটির ডিসপ্লে ছিল ৫ ইঞ্চির। সোনি মোবাইল ব্রাভিয়া ইঞ্জিন ২ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে ডিসপ্লে-তে। এই ফোনে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শেমলো আপডেটের সঙ্গে মিলবে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি১০(MT6755) প্রসেসর। রয়েছে ৩ জিবি র‍্যাম। এটি একটি ফোর-জি ফোন, ব্যাটারি ২৭০০ এমএএইচ-এর। ব্ল্যাক, হোয়াইট ও  লাইম গোল্ড রঙের তিনটি মডেল প্রকাশ্যে আসবে সোমবার। দাম হতে পারে আনুমানিক ২৮-৩০ হাজার টাকার মধ্যে।

দেখুন নয়া ফোনটির ট্রেলার-

The post সোমবার বাজারে আসছে Sony Xperia XA Ultra appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement