shono
Advertisement

যন্ত্রমানবের প্রণাম! এলন মাস্কের পোস্ট করা ছবি ও ভিডিও দেখে উচ্ছ্বসিত ভারতীয়রা

ভাইরাল হয়েছে রোবটের ছবি ও ভিডিও।
Posted: 02:27 PM Sep 25, 2023Updated: 02:57 PM Sep 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি। তাঁর সৌজন্যেই টুইটার হয়ে গিয়েছে এক্স হ্যান্ডেল। মহাকাশ বিজ্ঞান এবং কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়েও নিয়মিত কাজ করে তাঁর সংস্থা। এবার নিজেরই সামাজিক মাধ্যম এক্স হ্যান্ডেলে ছবি ও ভিডিও পোস্টে করে ভারতীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধা প্রকাশ করলেন এলন মাস্ক (Elon Musk)। এক্স হ্যান্ডেলে একটি রোবটের ছবি ও ভিডিও পোস্ট করেছেন তিনি। যেটির দুই হাত জড়ো করা ঠিক প্রণামের ভঙ্গিতে। পায়ের ভঙ্গিমা যেন যোগাসন! এই ছবি দেখে উচ্ছ্বসিত ভারতীয়রা। ভাইরাল হয়েছে ওই ছবি ও ভিডিও।

Advertisement

নানা কাজে নিজেকে ব্যস্ত রাখেন মাস্ক। একদিকে ইলেকট্রিক গাড়ি টেসলা অন্যদিকে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম এক্স। বহু বিষয়ে মুখ্য ভূমিকায় দেখা যায় তাঁকে। এইসঙ্গে নিয়মিত শিরোনামেও থাকেন। মাঝে একটি ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা গিয়েছিল একটি রোবটকে চুমু খাচ্ছেন মাস্ক। ইন্টারনেটের সেই ছবি ভাইরাল হতেই ফের একবার চর্চায় উঠে আসেন তিনি। রক্তমাংসের কোনও মানুষ নয়। বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি চুমু খাচ্ছেন যন্ত্র দিয়ে বানানো একটি রোবটকে। যা দেখে অবাক হন বহু মানুষ। এবারের ঘটনাও রোবট কেন্দ্রীক। পাশাপাশি মাস্কের মধ্যে ভারতীয় সভ্যতা ও সংস্কৃতির প্রতি প্রেমের সন্ধান পেল নেটদুনিয়া। 

[আরও পড়ুন: কাশ্মীরে গ্রেপ্তার ৫ লস্কর জঙ্গি, বানচাল ভয়াবহ নাশকতার ছক]

সোমবার হিউম্যানায়েড রোবট বা যন্ত্রমানবের ছবি ও ভিডিও পোস্ট করেন মাস্ক। যেটির প্রণামের ভঙ্গি নজর কেড়েছে ভারতীয়দের। ছবি ও ভিডিওর তলায় মন্তব্যে ভরিয়ে দিয়েছে নেটিজেনরা। একজন লিখেছেন, “ভারত নাট্যমের ভঙ্গি”। “হ্যালো, হাউ পুরনো হয়ে গিয়েছে, নমস্তে চিরকাল নতুন।” একজন মন্তব্য করেছেন, “ভারতের নমস্তে।” আরও এক ব্যক্তি মজার বক্তব্য, “এআই রোবট যোগা মেশিন।”
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement