shono
Advertisement

ডিজিটাল ক্রিয়েটারদের জন্য সুখবর! এবার একগুচ্ছ ফিচার আসছে ইনস্টাগ্রাম রিলসে

কী কী সুবিধা পাওয়া যাবে এবার? জেনে নিন খুঁটিনাটি।
Posted: 04:20 PM Apr 15, 2023Updated: 04:20 PM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিজিটাল ক্রিয়েটারদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে ইনস্টাগ্রাম রিলস। ভারতে টিকটক বিদায় নেওয়ার পর থেকেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে মেটার অন্তর্গত এই অ্যাপটি। নানা ধরনের কীর্তিকলাপ, প্রতিভা তুলে ধরে রিলস থেকে মোটা অঙ্কের অর্থ আয় করেন ইনফ্লুয়েন্সাররা। এবার তাঁদের সুবিধার্থে আরও নতুন ফিচার যোগ হচ্ছে ইনস্টাগ্রামে।

Advertisement

ইউজাররা যেমন ইনস্টাগ্রাম রিলসে (Instagram Reels) নতুন নতুন কনটেন্ট দেখতে পছন্দ করেন, তেমনই ক্রিয়েটাররাও নতুন নতুন সব আইডিয়ার খোঁজ করেন। তার জন্য নানা সোশ্যাল মিডিয়ায় চোখ রাখেন তাঁরা। এবার তাঁরা আরও সহজে আরও বেশি কনটেন্টের সন্ধান পাবেন। কারণ এবার আলাদা করে ট্রেন্ড বলে একটি অপশন পাওয়া যাবে। সেখানেই দেখে নিতে পারবেন কোন রিলসগুলি ট্রেন্ডে রয়েছে। সেখান থেকেই আইডিয়া পাওয়া যাবে কোন বিষয়ের উপর রিলস তৈরি করলে দর্শকের বেশি করে দৃষ্টি আকর্ষণ করা সম্ভব।

[আরও পড়ুন: আইপিএলে ভাল ফর্মের পুরস্কার! ভারতের বিশ্বকাপ ভাবনায় ঢুকে গেলেন ধাওয়ান]

এখানেই শেষ নয়, কোন গান বা মিউজিক বেশি ব্যবহার হয়েছে, তা এক জায়গা সেভ করেও রাখতে পারবেন। আরও একটি বিষয় য়া রিলসের রিচ বাড়ানোর ক্ষেত্রে ভীষণ দরকারি, তা হল হ্যাশট্যাগ। কোন হ্যাশট্যাগগুলি অতিরিক্ত ব্যবহার করা হয়েছে, তার খোঁজও এবার অনায়াসে দিয়ে দেবে ইনস্টাগ্রাম রিলস। অনেক সময় দেখা যাবে, কোনও উৎসব শুরুর আগেই তা ট্রেন্ডিং হয়ে গিয়েছে। তাতেই বুঝে যাবেন কোন কনটেন্ট আপনাকে বানাতে হবে।

এছাড়া এডিটিংয়ের অপশনেও আসছে বদল। এবার একটি স্ক্রিনের মধ্য়ে এডিটিং সংক্রান্ত একগুচ্ছ টুল পেয়ে যাবেন। সাউন্ড থেকে স্টিকার, সবই এডিট করে অ্যাড করা যাবে অনায়াসে। শুধু তাই নয়, আপনার রিলস ইউজাররা মোট কতক্ষণ দেখেছেন, সেই হিসাবও আপনাকে দিয়ে দেবে ইনস্টাগ্রাম। সব মিলিয়ে রিলস তৈরি এখন আরও সহজ।

[আরও পড়ুন: পুরুষাঙ্গের প্রতি আসক্তি, বৈঠকের ফাঁকে সঙ্গম! যৌনকেচ্ছায় ভরা মার্কিন প্রেসিডেন্টদের ইতিহাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement