shono
Advertisement

অচেনা নম্বর থেকে WhatsApp কল করে প্রতারণার ফাঁদ! রক্ষা পেতে এল দুই নয়া ফিচার

কীভাবে সুবিধা পাবেন এই নয়া দুই ফিচার থেকে?
Posted: 02:46 PM Jun 20, 2023Updated: 02:46 PM Jun 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, মেসেজিং অ্যাপের প্রতিযোগিতা ক্রমে বেড়েই চলেছে। কিন্তু তার মধ্যেও বাকিদের টেক্কা দিয়ে নিজের জনপ্রিয়তা ধরে রাখতে সফল হোয়াটসঅ্যাপ। অ্যাপটির বাড়তে থাকা গ্রাহক সংখ্য়াই তার প্রমাণ। আসলে প্রতিনিয়ত নিজেকে আপডেট করে চলেছে মেটার অন্তর্গত অ্যাপটি। ইউজারদের কীসে সুবিধা হবে, সে বিষয়ে সদা সতর্ক হোয়াটসঅ্যাপ। এবারও তার ব্যতিক্রম হল না।

Advertisement

আরও একটি ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে (WhatsApp)। এবার থেকে কোনও অচেনা ব্যক্তি আপনাকে হোয়াটসঅ্যাপ কল করলে আপনি সেই কলটি সাইলেন্ট করে রাখার অপশন পাবেন। নম্বরটির তথ্যও খতিয়ে দেখতে পারবেন। এতে যে কোনও স্প্যাম কলের হাত থেকে আপনি সুরক্ষিত থাকতে পারবেন। ভারত তথা গোটা বিশ্বের ইউজারদের তরফে ভুয়ো নম্বর থেকে হোয়াটসঅ্যাপ কলের অভিযোগ উঠছে। এই নম্বরগুলি থেকে ফোন করে ইউজারদের নানারকম ফাঁদে ফেলার চেষ্টা করা হচ্ছে।

[আরও পড়ুন: স্ত্রীকে মারধর, গালিগালাজ! ‘কসৌটি জিন্দেগি কি’ খ্যাত সেজান খানের বিরুদ্ধে দায়ের এফআইআর]

ঠিক কীভাবে সুবিধা পাবেন এই নয়া দুই ফিচার থেকে? আসলে অচেনা নম্বর থেকে হোয়াটসঅ্যাপে কল এলে সাইলেন্স থাকলে তা রিসিভ করার সম্ভাবনা কমে যাবে। আর প্রাইভেসি চেকআপের মাধ্যমে নম্বরটি স্প্যাম নাকি স্ক্যাম, তা বুঝে নেওয়া যাবে। কলটি আসার সময় হোয়াটসঅ্যাপ সাইলেন্ট মোডে থাকলেও পরবর্তীতে কল লিস্টে আপনি তা দেখে নিতে পারবেন। কীভাবে অন করবেন এই ফিচার? খুবই সহজ। হোয়াটসঅ্যাপের সেটিংস থেকে কলস অপশনে যাবেন। সেখানে ক্লিক করলেই দেখাবে ‘সাইলেন্স আননোন কলস’ অপশনটি। সেটি অন করে দিলেই আপনার কাজ শেষ। এতে প্রতারণা থেকে দূরে থাকা সম্ভব হবে।

সম্প্রতি চ্যাট লক, ডিসঅ্যাপিয়ারিং মেসেজ, স্ক্রিনশট ব্লকের মতো বেশ কিছু ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। এবার ‘সাইলেন্স আননোন কলস’ ফিচার এনে আরও বড় চমক দিল এই মেসেজিং অ্যাপটি।

[আরও পড়ুন: হাতখরচের দু’হাজার টাকা না দেওয়ায় ‘শাস্তি’, পাথর দিয়ে মাথা থেঁতলে বাবাকে খুন ছেলের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement