shono
Advertisement

চর্চায় ফের উঠে এলেন দুই মহাতারকা, রোনাল্ডোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে কী বলছেন মেসি?

ইউরোপ ছেড়ে মেসির নতুন ঠিকানা আমেরিকা। রোনাল্ডো আছেন এশিয়ার ক্লাবে।
Posted: 08:39 PM Jun 26, 2023Updated: 08:39 PM Jun 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেসি (Lionel Messi) ও রোনাল্ডোর (Cristiano Ronaldo) প্রতিদ্বন্দ্বিতা নিয়ে দ্বিধাবিভিক্ত ফুটবলবিশ্ব। দুই তারকাকে নিয়ে কম কালি খরচ হয়নি অতীতে। বহুবার দুই তারকাকে তাঁদের বিখ্যাত প্রতিদ্বন্দ্বিতা নিয়ে প্রশ্ন করা হয়েছিল।
কেরিয়ারের পড়ন্তবেলায় এসে ফের একই প্রশ্ন করা হল লিও মেসিকে। রোনাল্ডোর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা কীভাবে দেখেন এলএম ১০?

Advertisement

[আরও পড়ুন: কাউন্টিতে দাপট দুই ভারতীয়র, অর্শদীপ নিলেন দুই উইকেট, প্রথম বলেই আঘাত হানেন সাইনি]

 

ক্রীড়াবিষয়ক একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ”এখন আর প্রতিদ্বন্দ্বিতা নিয়ে ভাবি না। আগেও বলেছি, আরও একবার বলছি, কেরিয়ারের এই পর্যায়ে পৌঁছে আমি আর প্রতিদ্বন্দ্বিতা নিয়ে ভাবি না। বরং আর্জেন্টিনা, ক্লাবের হয়ে যে সাফল্য অর্জন করেছি, সেগুলোকেই গুরুত্ব দিই। ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ, লিগ, কাপ জেতা হয়ে গিয়েছে আমার।”

বিশ্বকাপ অধরা ছিল। তাও জেতা হয়ে গিয়েছে মেসির। কেরিয়ারে সবকিছুই জেতা হয়ে গিয়েছে আর্জেন্টাইন তারকার। আর কিছু বাকি নেই তাঁর জেতার। আর্জেন্টাইন মহাতারকা আরও বলছেন, ”সবই প্রায় জেতা হয়ে গিয়েছে আমার। এদিক দিয়ে আমি নিজেকে ভাগ্যবান বলে মনে করি। গোল এবং রেকর্ড রয়েছে তোমার সঙ্গে। তবে আমার মতে, এগুলো এখন গৌণ।”

একসময়ে মেসি ও রোনাল্ডো স্প্যানিশ লিগে ঝড় তুলেছিলেন। তাঁদের দু’ জনের লড়াই এল ক্লাসিকো-কে অন্য এক উচ্চতায় পৌঁছে দিয়েছিল। মেসি বার্সেলোনা ছেড়ে প্যারিস সাঁ জাঁ-য় চলে গিয়েছিলেন। প্যারিস সাঁ জাঁ-ও মেসির কাছে প্রাক্তন হয়ে গিয়েছে। আর্জেন্টাইন তারকার নতুন ঠিকানা ইন্টার মায়ামি। রোনাল্ডোও ইউরোপ ছেড়ে এশিয়ায় চলে এসেছেন।

[আরও পড়ুন: আইসিসি ট্রফিতে লাগাতার ব্যর্থ ভারত, সাফল্য এনে দেবে আইপিএল-ই, বিশ্বাস লয়েডের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement