shono
Advertisement

সঙ্গীর ঠোঁট তো ছুঁয়েছেন, কী কাণ্ড করেছেন দেখুন একবার

আজ কিস ডে, কিন্তু এটা জানেন তো? The post সঙ্গীর ঠোঁট তো ছুঁয়েছেন, কী কাণ্ড করেছেন দেখুন একবার appeared first on Sangbad Pratidin.
Posted: 04:18 PM Feb 13, 2017Updated: 10:54 AM Feb 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক :  ঠোঁটে ঠোঁট রেখে প্রেমের পদ্যখানা ব্যারিকেড করারই মাস এটা। ঠোঁটখানা ছুঁয়ে জানিয়ে দেওয়া ‘ভালবাসি’, ‘সব সময় সঙ্গে আছি’। সে প্রিয় মানুষটিকে ইচ্ছেমতো চুমু আপনি খেতেই পারেন। চুমু খাওয়া মনের পক্ষে বেশ ভাল। কিন্তু, জানেন কী এই চুমুতে শুধু সোহাগ বিনিময়ই হয় না, লেনদেন হয় জীবাণুরও।  খামোকা জ্ঞান নয়,  এমনটাই বলছেন গবেষকরা।

Advertisement

কীভাবে প্রোপোজ করবেন মনের মানুষটিকে? রইল ১০টি বিশেষ টিপস

একটি গবেষণায় দেখা গিয়েছে, ঠোঁটে ঠোঁট রেখে চুমু খেলে প্রতি ১০ সেকেন্ডে ৮ কোটি জীবাণু আদানপ্রদান হয়। আমাদের গোটা শরীরে যে পরিমাণ জীবাণুর বাস, তার অনেকটাই থাকে আমাদের মুখের ভিতর। গবেষকরা বলছেন, আপনার ঠোঁট যখন সঙ্গীর ঠোঁট ছোঁয়, লালার মাধ্যমে ওরাল ব্যাকটেরিয়া একজনের মুখ থেকে অপরজনের মুখে প্রবেশ করে। কখনও কখনও ক্যাভিটিরও কারণ হতে পারে এই চুমুই।

আমস্টারডামের একদল গবেষক, ২১ জন যুগলের চুমু খাওয়ার ধরন, খাদ্যাভ্যাস এবং শেষ চুমু খাওয়ার ধরন সম্পর্কে বিভিন্ন তথ্য জোগাড় করেন। এরপরই তারা ওই যুগলদের মুখের লালার নমুনা সংগ্রহ করেন। দেখা গিয়েছে, যারা দিনে ৯ বারের বেশি ডিপ কিস করেন, তাদের জীবাণু লেনদেনের পরিমাণও বেশি। প্লিজ! প্রতিবেদনটি পড়ে চোখ গোল গোল করে ভাবতে বসবেন না। এই হুড়োহুড়ির বাজারে কোথায় আর আপনি দিনে ৯ বার ডিপ কিস করার সুযোগ পাচ্ছেন? কিস ডে তো  পেরিয়েই এসেছেন, এবার প্রেমের দিনে ঠোঁট ঠোঁট ডুবিয়ে দেবেন কিনা, সে তো আপনার ব্যক্তিগত ব্যাপার ।

লোকাল ট্রেনের মহিলা কামরায় অ্যাসিড হামলা, জখম ২

The post সঙ্গীর ঠোঁট তো ছুঁয়েছেন, কী কাণ্ড করেছেন দেখুন একবার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement