shono
Advertisement

Breaking News

Lok Sabha 2024

স্মৃতি ইরানি থেকে অজয় মিশ্র টেনি, এনডিএ'র প্রত্যাবর্তনের ভোটেও হারলেন মোদির ১৩ মন্ত্রী

কংগ্রেসের হেভিওয়েটদের মধ্যেও হেরেছেন একাধিক নেতা।
Published By: Subhajit MandalPosted: 01:11 PM Jun 05, 2024Updated: 01:11 PM Jun 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী পদে ফিরলেন বটে, কিন্তু ফলাফল প্রত্যাশিত হল না বিজেপির। ৩০৩ আসন থেকে কমে বিজেপি নামল ২৪০-এ। শুধু তাই নয় সরকারের প্রতি প্রতিষ্ঠান বিরোধিতা যে মাথাচাড়া দিয়ে উঠেছিল, সেটার প্রামাণ্য হল বিদায়ী মন্ত্রিসভার ১৩ মন্ত্রীর হার। স্মৃতি ইরানি থেকে অজয় মিশ্র টেনি, কৈলাস চৌধুরী থেকে এ রাজ্যের নিশীথ প্রামাণিক, হেরেছেন বহু হেভিওয়েট।

Advertisement

স্মৃতি ইরানি আমেঠি থেকে হারলেন কিশোরীলাল শর্মার (KL Sharma) কাছে। লখিমপুর খেরিতে প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনি হারলেন সমাজবাদী পার্টির উৎকর্ষ বর্মার কাছে। ঝাড়খণ্ডের খুন্তি থেকে হেরেছেন অর্জুন মুন্ডা। ওই কেন্দ্রে জয়ী কংগ্রেসের কালীচরণ মুন্ডা। কেরলের তিরুঅনন্তপুরমে শশী থারুরের কাছে হেরেছেন মোদি মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। এর বাইরে সাধ্বী নিরঞ্জন জ্যোতি, মহেন্দ্র নাথ পাণ্ডে, আর কে চৌধুরী, কৌশল কিশোরের মতো মন্ত্রীরা হেরেছে।

[আরও পড়ুন: দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম, ৮ জেলায় চরম অস্বস্তির পূর্বাভাস হাওয়া অফিসের]

এ রাজ্যের দুই কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার এবং নিশীথ প্রামাণিককেও (Nishith Pramanik) হারের মুখ দেখতে হয়েছে। বাঁকুড়ায় অরূপ চক্রবর্তীর কাছে হেরেছেন সুভাষ। নিশীথ হারলেন নিজের খাসতালুক কোচবিহার থেকে। রাজ্য থেকে ৩ কেন্দ্রীয় মন্ত্রীর মধ্যে জিতেছেন শুধু শান্তনু ঠাকুর। তাঁরও জয়ের ব্যবধান অনেক কমেছে। সব মিলিয়ে মোদি (Narendra Modi) মন্ত্রিসভার মন্ত্রীদের পারফরম্যান্স ভালো নয়। এমনকী খোদ প্রধানমন্ত্রীরও জয়ের ব্যবধান কমেছে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে অখিলেশ, বাংলায় অভিষেক, দেশে রাহুল, তিন ‘যুবরাজ’ স্বপ্ন দেখাচ্ছেন বিরোধীদের]

কংগ্রেসের হেভিওয়েটদের মধ্যে হেরেছেন ভুপেশ বাঘেল, কানহাইয়া কুমাররা। হেরেছেন অধীর চৌধুরী, বীরভদ্র সিংরা। অন্যান্য দলের হেভিওয়েটদের মধ্যে কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি, ওমর আবদুল্লাহরা হেরেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্মৃতি ইরানি আমেঠি থেকে হারলেন কিশোরীলাল শর্মার কাছে।
  • লখিমপুর খেরিতে প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনি হারলেন সমাজবাদী পার্টির উৎকর্ষ বর্মার কাছে।
  • ঝাড়খণ্ডের খুন্তি থেকে হেরেছেন অর্জুন মুন্ডা। ওই কেন্দ্রে জয়ী কংগ্রেসের কালীচরণ মুন্ডা।
Advertisement