shono
Advertisement
Lok Sabha Election 2024

চতুর্থ দফা LIVE UPDATE: দুপুর ৩টে পর্যন্ত ভোটদানের নিরিখে এগিয়ে বোলপুর, বাকি কোথায় কত?

Published By: Sayani SenPosted: 07:01 AM May 13, 2024Updated: 04:16 PM May 13, 2024

চব্বিশের লোকসভা নির্বাচনের প্রথম তিন দফা  মিটেছে নির্বিঘ্নেই। বিক্ষিপ্ত অশান্তি ছাড়া কোথাও বড় কোনও রাজনৈতিক হিংসার ঘটনা ঘটেনি। সোমবার, ১৩ মে চতুর্থ দফায় ভোটগ্রহণ দেশের মোট ৯৬টি কেন্দ্রে। জম্মু-কাশ্মীর, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ-সহ ১০ রাজ্যে ভোট। বাংলায় মোট ৮ আসন - কৃষ্ণনগর, রানাঘাট, বীরভূম, বোলপুর, বহরমপুর, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোলে ভোট। নিরাপত্তায় মোতায়েন প্রায় ৬০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ভাগ্য নির্ধারণ বেশ কয়েকজন হেভিওয়েট ও তারকা প্রার্থীর। এই দফায় পরীক্ষা দিলীপ ঘোষ, মহুয়া মৈত্র, শতাব্দী রায়, ইউসুফ পাঠান, অধীর চৌধুরী, শত্রুঘ্ন সিনহা, এসএস আলুওয়ালিয়াদের। দিনভর ভোটের সমস্ত আপডেট পেতে নজর রাখুন Sangbad Pratidin.in-এর লাইভ আপডেটে। 

Advertisement

দুপুর ৩.৫৩: দুপুর ৩টে পর্যন্ত ভোটদানের নিরিখে রাজ্যের আটটি লোকসভা কেন্দ্রে ৬৬.০৫ শতাংশ ভোট পড়েছে। তার মধ্যে বোলপুরে সবচেয়ে বেশি। সেখানে ৬৯.০৮ শতাংশ ভোট পড়েছে। বর্ধমান দুর্গাপুরে ৬৭.৯২, বর্ধমান পূর্বে ৬৭.৮৩ শতাংশ, কৃষ্ণনগরে ৬৬.৩৭ শতাংশ, রানাঘাটে ৬৬.১৮ শতাংশ, বহরমপুরে ৬৫.৫৭ শতাংশ, বীরভূমে ৬৪.৯৮ শতাংশ, আসানসোলে ৬০.২৬ শতাংশ ভোট পড়েছে। 

দুপুর ৩.৩৮: রানাঘাটের কুমুদিনী স্কুলে ছাপ্পাভোটের অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। অভিযোগ, তৃণমূল কর্মী-সমর্থকদের বিক্ষোভের মুখে পড়েন তিনি। বিজেপি প্রার্থীকে লক্ষ্য করে 'গো ব্যাক' স্লোগানও দেওয়া হয়। 

দুপুর ৩.৩৭: বর্ধমানের কোপীবাগান এলাকায় দিলীপ ঘোষকে ফের 'জয় বাংলা' স্লোগান। নিরাপত্তারক্ষীদের সহায়তায় কোনওরকমে বুথ থেকে বেরোন বিজেপি প্রার্থী। তাঁর নিরাপত্তারক্ষীর মাথা ফেটে গিয়েছে বলেই দাবি।

দুপুর ৩.০৮: অধীরের কনভয়ে অতিরিক্ত গাড়ি নিয়ে আপত্তি প্রশাসনের। DSP গাড়ি আটকালে পুলিশের সঙ্গে তর্কাতর্কি বহরমপুরের কংগ্রেস প্রার্থীর। 

দুপুর ২.৫৪: বিরাট ব্যবধানে জিতব, আশাবাদী বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান।

দুপুর ২.৩৮: ভোট দিতে এসে মুখ্যমন্ত্রী এবং তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারীকে আক্রমণের জের। তৃণমূল কর্মী-সমর্থকদের বিক্ষোভের মুখে স্বস্তিকা ভুবনেশ্বরী। তাঁর সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলা চলছে মুকুটমণির। গত শনিবার মিঠুন চক্রবর্তীর জনসভায় বিজেপিতে যোগ দেন স্বস্তিকা।

দুপুর ২.৩৫: ভুয়ো ভোটার দিয়ে ভোট করানোর অভিযোগ। তৃণমূল ও বিজেপির বচসা। আসানসোলের চেলিডাঙায় মলয় ঘটকের ভাই অভিজিৎ ঘটকের ওয়ার্ডে উত্তেজনা। 

দুপুর ২.১৪: তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা পথ অবরোধ করে অশান্তি তৈরির চেষ্টা করছে বলে অভিযোগ অধীররঞ্জন চৌধুরীর।

দুপুর ১.৪৭: দুপুর ১টা পর্যন্ত বাংলার আটটি আসনে গড়ে ৫১.৮৭ শতাংশ। ভোটদানের হারে এগিয়ে বর্ধমান পূর্ব। সেখানে ভোট পড়েছে ৫৫.৮৭ শতাংশ। বোলপুরে ৫৪.৮১ শতাংশ, রানাঘাটে ৫২.৭০ শতাংশ, বহরমপুরে ৫২.২৭ শতাংশ, বর্ধমান-দুর্গাপুরে ৫০.৩০ শতাংশ, কৃষ্ণনগর ৪৯.৭২ শতাংশ, বীরভূমে ৪৯.৬৩ শতাংশ এবং আসানসোলে ৪৯.৫৫ শতাংশ ভোট পড়েছে। 

দুপুর ১.৩০: বাংলার ৮-সহ দেশের ৯৬টি লোকসভা কেন্দ্রে দুপুর ১টা পর্যন্ত গড়ে ৪০.৩২ শতাংশ ভোট পড়েছে। 

দুপুর ১.৩০: বোলপুর লোকসভা কেন্দ্রের শান্তিনিকেতন থানার লোহাগড়গ্রামে ভুয়ো ভোট দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। পোলিং এজেন্ট হাতেনাতে ধরা পড়ায় আপাতত বন্ধ ভোট। 
দুপুর ১.২১:
স্বামীর জয়ের বিষয়ে আশাবাদী। তবে ব্যবধান কমবে বলেই মনে করছেন আসানসোলের তারকা তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহার ঘরনি পুনম।এখনও হোটেল থেকে বেরোননি শত্রুঘ্ন। তবে প্রতিবারের মতো এবারও মন্দিরে পুজো দিলেন পুনম।

দুপুর ১: মন্তেশ্বরের টুল্লা গ্রামে বিজেপি এজেন্টকে বসতে বাধা দেওয়ার অভিযোগ। খবর পেয়ে দিলীপ ঘোষ বুথে ঢুকতেই উত্তেজনা। তৃণমূল কর্মীদের সঙ্গে হাতাহাতি বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর। এক তৃণমূল কর্মীর মুখ ফেটে যায় বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর। রক্তাক্ত যুবককে দিলীপ ঘোষের গাড়ির সামনে ফেলে তুমুল বিক্ষোভ শাসক শিবিরের। তাঁর গাড়ি লক্ষ্য করে ইট ছোড়া হয়। "নিজেরা মারামারি করে মুখ ফাটিয়েছে",  দাবি বিজেপি প্রার্থীর। এই ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।  
বেলা ১২.৪৩:
বোলপুর পুরসভার এক নম্বর ওয়ার্ডের গোয়ালপাড়া এলাকায় তৃণমূল কাউন্সিলরের স্বামী বাবু দাসের বিরুদ্ধে ভোটগ্রহণ কেন্দ্রের কাছেই গুড়, বাতাসা, নকুল দানা ও পানীয় জল বিলির অভিযোগ।

বেলা ১২.৪২:  ইভিএম বিকল। আন্দুলিয়া প্রাথমিক স্কুলে ২ ঘণ্টার উপর বন্ধ ভোটাভুটি। 

বেলা ১২.৪১: ইলামবাজারের ২৫ নম্বর বুথে প্রিসাইডিং অফিসারকে সরাল নির্বাচন কমিশন।
বেলা ১২.০৮:
ভোট পরিদর্শনে বেরিয়ে কীর্তি আজাদ ও দিলীপ ঘোষের একসঙ্গে দেখা। দুজনের কুশল বিনিময়।

বেলা ১২.০৫: এলাকায় পানীয় জলের সমস্যা। নদিয়ার চাকদহের তাতলা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ইটাপুকুর এলাকায় ভোট বয়কট স্থানীয়দের। 

বেলা ১২.০২: বিজেপির পোলিং এজেন্টকে ব্যাপক মারধরের অভিযোগ। আসানসোলের পাণ্ডবেশ্বরের বিলপাড়া প্রাথমিক স্কুলের ঘটনায় গুরুতর জখম বিজেপি কর্মী। হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। অভিযোগ ওড়াল শাসক শিবির। 
বেলা ১২:
ভোটের ডিউটি করতে এসে হৃদরোগে আক্রান্ত জওয়ান।উত্তরাখণ্ডের ২০৩ নম্বর বুথে ডিউটি করছিলেন মহেন্দ্র সিং। বছর পঁয়তাল্লিশের ওই ভোটকর্মীকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যু হয় তাঁর।
বেলা ১১.৫৯:
গলসিতে সিপিএমের বিরুদ্ধে তৃণমূল কর্মীদের উপর হামলার অভিযোগ। টোটো করে ভোট দিতে যাওয়ার সময় হামলা চালানো হয় বলেই অভিযোগ। জখমদের মধ্যে একজনকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।   
বেলা ১১.৫৬:
'জগন্নাথ সরকারকে ভোট দিলে বুলেট খেতে হবে', হুমকি পোস্টার ঘিরে শান্তিপুরের বাগআচড়ায় তুমুল উত্তেজনা।
বেলা ১১.৪৯:
বর্ধমান পূর্বের তৃণমূল প্রার্থী শর্মিলা সরকারের নাম বুকে লাগিয়ে রেখে ঘুরে বেড়াচ্ছেন তৃণমূলের অনেক পোলিং এজেন্ট। কাটোয়া শহরের একাধিক বুথে তা দেখার পর নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানালেন বিজেপি প্রার্থী অসীম সরকার।
বেলা ১১.৪৬:
আসানসোলের হোটেলে ওয়াররুম বিজেপি প্রার্থী এস এস আলুওয়ালিয়ার। ৩৫ জনকে নিয়ে ওয়াররুমে বসে রয়েছেন প্রার্থী। ওয়াররুম থেকে তিনি নজর রাখছেন ১ হাজার ৯০১ বুথে। বিক্ষিপ্ত খবর যা আসছে তিনি সঙ্গে সঙ্গে সেই খবরকে চিহ্নিত করে নির্বাচন কমিশনের পর্যবেক্ষককে জানাচ্ছেন। এবং ব্যবস্থা গ্রহণের আবেদন করেছেন। 

বেলা ১১.৪৪: বেলা ১১টা পর্যন্ত দেশের ৯৬টি লোকসভা কেন্দ্রে গড়ে ২৪.৮৭ শতাংশ ভোট পড়েছে।

বেলা ১১.৪৩: ভোটগ্রহণ কেন্দ্রের ভিতর ইউসুফ পাঠানের সঙ্গে সেলফি এজেন্টদের। মোবাইল কেড়ে নিল কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

বেলা ১১.৩৫: বেলা ১১টা পর্যন্ত বহরমপুরে সবচেয়ে বেশি ভোট পড়েছে। অধীর গড়ে ভোট পড়েছে ৩৫.৫৩ শতাংশ। তার পরেই রয়েছে বোলপুর। সেখানে ৩৫.২২ শতাংশ ভোট পড়েছে। বর্ধমান পূর্বে ৩৩.৮২ শতাংশ, রানাঘাটে ৩৩.২৩ শতাংশ, বর্ধমান দুর্গাপুরে ৩১.৪১ শতাংশ, বীরভূমে ৩০.৪৫ শতাংশ এবং আসানসোলে ২৯.৯৯ শতাংশ ভোট পড়েছে। গড়ে চতুর্থ দফায় এগারোটা পর্যন্ত ভোট পড়েছে ৩২.৭৮ শতাংশ। 


বেলা ১১.১৫:
মন্তেশ্বর বিধানসভায় বোহার হাই স্কুলে বিজেপি এজেন্টকে থাপ্পড় মারার অভিযোগ। বুথে ছুটে গেলেন দিলীপ ঘোষ।
বেলা ১১.১০:
বেলা এগারোটা পর্যন্ত ১ হাজার ৮৮টি অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশনে।
বেলা ১১.০৯:
বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ। নদিয়ার কোতয়ালি থানায় কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়।

সকাল ১০.৫৬: ভোট দিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। 

সকাল ১০.৫০: জিতেন্দ্র তিওয়ারিকে পাণ্ডবেশ্বরে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ। হরিপুরে বিজেপি নেতাকে বাধা দিল পুলিশ। নির্বাচন কমিশনের অনুমতি রয়েছে বলেই দাবি তাঁর। 

সকাল ১০.৪০: দুবাই থেকে ফিরে সোজা ভোটগ্রহণ কেন্দ্রে। সপরিবারে ভোট দিলেন পরিচালক এস এস রাজামৌলি। 

সকাল ১০.৩৯: নিজের সংসদীয় এলাকায় ভোটগ্রহণ কেন্দ্র পরিদর্শনে তৃণমূলের তারকা প্রার্থী শতাব্দী রায়। বললেন, "আমার কাছে কোনও অভিযোগ আসেনি।"

সকাল ১০.৩৩: ভোটের দিন আবেগপ্রবণ কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়। তিনি বলেন, "১০ বছর আগেই রাজনীতিতে যোগদানের প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছিলাম। ট্যাবু কাজ করত। এবারও তাই। কিন্তু শেষমেশ যখন যোগ দিলাম, তখন নিজের দায়িত্ব পালন করবই।" 

সকাল ১০.২২: বহরমপুর লোকসভার বড়ঞা বিধানসভার ৪৮ ও ৪৯ নম্বর বুথের বদুয়া গ্ৰামে ছাপ্পাভোটের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।
সকাল ১০.১৪:
বোলপুর লোকসভা কেন্দ্রের আউশগ্রাম বিধানসভার ৬২, ৬৪, ৬৫ এবং ৬৬ নম্বর বুথে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ বিজেপির। কাঠগড়ায় শাসক শিবির। 
সকাল ১০.১০: ভোট দিলেন উপত্যকায় বিরোধী শিবিরের প্রধান শক্তি ন্যাশনাল কনফারেন্সের সহ সভাপতি ওমর আবদুল্লা, তাঁর ছেলে এবং নাতি।

সকাল ৯.৪৯: 'সকলের উচিত ভোট দেওয়া', নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করে বললেন অস্কারজয়ী এম এম কিরাভানি। 

সকাল ৯.৪৮: চাপড়া বিধানসভার সোনপুকুর দাসপাড়ায় ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ। কাঠগড়ায় তৃণমূল। 
সকাল ৯.৪৩:
বহরমপুরে ভোট পড়েছে ১৬.৯৭ শতাংশ, বোলপুরে ১৬.৪৬ শতাংশ, বর্ধমান পূর্বে ১৫.৮৮ শতাংশ, কৃষ্ণনগরে ১৫.৬৭ শতাংশ, রানাঘাটে ১৫.৩১ শতাংশ, বীরভূমে ১৪.৫৫ শতাংশ, বর্ধমান দুর্গাপুরে ১৪.০৮ শতাংশ, আসানসোলে ১৩.০৩ শতাংশ ভোট পড়েছে। গড়ে সকাল ৯টা পর্যন্ত ১৫.২৪ শতাংশ ভোট পড়েছে।

সকাল ৯.৪০: ভোট দিলেন দক্ষিণী তারকা শ্রীকান্ত।

সকাল ৯.৩০: মুর্শিদাবাদের বেলডাঙায় জমায়েত সরাতে লাঠি উঁচিয়ে তাড়া কেন্দ্রীয় বাহিনীর।
সকাল ৯.২৫:
নির্বাচনী নিয়মভঙ্গের অভিযোগ। বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের ভাতারের বড়বেলুন গ্রামে বিজেপি নেতা রাজকুমার রায়কে গ্রেপ্তার করল পুলিশ।
সকাল ৯.২৩: বর্ধমানের কাঞ্চন নগর এলাকায় বিজেপি এজেন্টকে ভয় দেখানোর অভিযোগ উঠল তৃণমূল বিধায়কের বিরুদ্ধে।
সকাল ৯.১৪:
বর্ধমান শহরে বুথ পরিদর্শনের সময় উত্তেজনা। দিলীপ ঘোষকে লক্ষ্য করে 'জয় বাংলা' স্লোগান। কনভয় থেমে যায় প্রার্থীর।
সকাল ৯.১১:
বড়ঞা থানার খোরজুনা বুথ নিয়ে পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ অধীর চৌধুরীর।
সকাল ৯.০২:
পাণ্ডবেশ্বর বিধানসভার বিলপাহাড়ি অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের বুথে বিজেপি এজেন্টের বাড়ি ঘেরাও। বিজেপির অভিযোগ, সকাল থেকে বিজেপি কর্মীর বাড়ি ঘেরাও করে রেখেছেন তৃণমূল কর্মীরা। অভিযোগ অস্বীকার শাসক শিবিরের।
সকাল ৮.৫৮:
বোলপুর লোকসভা কেন্দ্রের মঙ্গলকোটের আমডোব গ্রামের ৫২ নম্বর বুথে বিজেপির এজেন্ট অজিত গড়াইকে বুথে ঢুকতে বাধা। অভিযোগের তির তৃণমূলের দিকে। 
সকাল ৮.৫১: ভোট দিলেন উন্নাওয়ের বিজেপি প্রার্থী সাক্ষী মহারাজ।

সকাল ৮.৫০: বাবা অশোক রায় এবং মা অপর্ণা রায়কে নিয়ে ভোট দিলেন অগ্নিমিত্রা পল।

সকাল ৮.৪৯: সাঁইথিয়া পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের ১১৫ নম্বর বুথের বিজেপির বুথ এজেন্ট নির্মল দাসকে মারধর করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।
সকাল ৮.৪৮:
মুর্শিদাবাদের সালার থানার ১২৩ নম্বর বুথে  কংগ্রেস এজেন্ট বসতে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।
সকাল ৮.৪৭:
কংগ্রেস এজেন্টকে মারধর করে ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ।  কাঠগড়ায় তৃণমূল। বহরমপুর লোকসভার বড়ঞা বিধানসভার শ্রীহট্ট ১৬৫ নম্বর বুথে উত্তেজনা। 
সকাল ৮.৪৩:
আসানসোল উত্তর বিধানসভার ২৯৮ নম্বর বুথে ইভিএম বিকল। এখনও শুরু হয়নি ভোট।
সকাল ৮.৩৭:
আসানসোল উত্তর বিধানসভার ২৩৯, ২৪১ ও ২৪২ নম্বর বুথে ইভিএম বিকল। ভোটারদের বিক্ষোভ।

সকাল ৮.৩৬:বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুইয়ের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ। প্রতিবাদ প্রাক্তন কাউন্সিলরের। উত্তপ্ত পরিস্থিতি দুর্গাপুরের ভিড়িঙ্গি টিএন স্কুলের সামনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সহ কেন্দ্রীয় বাহিনী। ভোট শুরু হতেই বিজেপি এজেন্টকে বসতে দেওয়া হয়নি এই অভিযোগ পেয়ে ভিড়িঙ্গি টিএন স্কুলের বুথে আসেন বিধায়ক। সেখানে তৃণমূল কর্মীরা তাঁদের বুথ ক্যাম্পে ছিলেন। বিজেপি বিধায়ককে বুথে ঢুকতে দেখে তাঁরা উত্তেজিত হয়ে পড়েন। এলাকার প্রাক্তন কাউন্সিলর রমাপ্রসাদ হালদারের নেতৃত্বে বিজেপি কর্মীরা বিধায়কের দিকে তেড়ে যান। দুজনের মধ্যে তুমুল তর্কাতর্কি হয়। পরে কেন্দ্রীয় বাহিনী ও দুর্গাপুর থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সরিয়ে দেওয়া হয় বিধায়ককে।

সকাল ৮.৩২: ভোটের সকালে তেহট্টে সিপিএম ও তৃণমূল সংঘর্ষ। ঝরল রক্ত। মাথা ফাটল এক সিপিএম কর্মীর। 

সকাল ৮.২৯: ভোট দিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব। 

সকাল ৮.২৫: নির্বাচন কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র।

সকাল ৮.১৩: সপরিবারে ভোটগ্রহণ কেন্দ্রে দক্ষিণী তারকা চিরঞ্জিবী।

সকাল ৮.১২: নিজের বাড়ির কাছে ভোট দিলেন মলয় ঘটক।

সকাল ৮.১১: বীরভূমের নলহাটি ২ নম্বর ব্লকে কমালপুর ৯৬ নম্বর বুথে উত্তেজনা। বিজেপির পতাকা খুলে ফেলার অভিযোগ।

সকাল ৮.০৪: ভোট দিলেন আসানসোলের বাম-কংগ্রেস সমর্থিত সিপিএম প্রার্থী জাহানারা খান। জামুরিয়া বিধানসভার কেন্দা ২২৫ নম্বর বুথে ভোট দেন। নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট সিপিএম প্রার্থী।

সকাল ৭.৫৯: বোলপুর লোকসভা কেন্দ্রের মঙ্গলকোটের যবগ্রামে বিজেপির পোলিং এজেন্ট গয়ারাম পণ্ডিত ও বাপি বাগকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ। কাঠগড়ায় তৃণমূল।  

সকাল ৭.৫৬: ভোট দিলেন AIMIM প্রার্থী আসাউদ্দিন ওয়েইসি।

সকাল ৭.৫৩: ভোট দিলেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু।

সকাল ৭.৪৯: জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় ভোটের লাইনে ভিড়।

সকাল ৭.৪৭: "নিজের জন্য ভোট দিতে খুব ভালো লাগল", প্রায় ৪০ মিনিট পর ভোট দিয়ে প্রতিক্রিয়া তৃণমূলের চিকিৎসক প্রার্থী শর্মিলা সরকারের।

সকাল ৭.৪৫: "আমাদের কর্মীরা প্রস্তুত", ভোটের সকালে বললেন তৃণমূলের তারকা প্রার্থী শতাব্দী রায়।
সকাল ৭.৪২:
ভোটের সকালে রাস্তায় দিলীপ ঘোষ। বলেন, "ছোটখাটো কিছু কিছু অভিযোগ পেয়েছি। বেশিক্ষণ চালাতে পারবে না। আমরা দেখছি। কর্মীরা রয়েছেন। নির্বাচন কমিশন, কেন্দ্রীয় বাহিনীকে জানাচ্ছি।" ভোটারদের উদ্দেশে তাঁর আর্জি, "আমি সব জায়গায় যাব। বুথ খোলা আছে। ভোটাররা ভোট দিন।" 
সকাল ৭.৩৬:
সময়মতো ভোট শুরু না হওয়ায় নদিয়ার বেতাই ১৭৯ নম্বর বুথে উত্তেজনা।
সকাল ৭.৩৫:
ভোটের দিন সকালে বাড়ি থেকে বেরলেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী। বলেন, "বেলডাঙা, বড়ঞা-সহ তিন-চারটি জায়গা থেকে বেশ কয়েকটি অভিযোগ পেয়েছি। প্রতি মুহূর্তে নির্বাচন কমিশন সক্রিয় ছিল। সমস্ত সমস্যা তাড়াতাড়ি মিটিয়ে দেওয়ার চেষ্টা করেছে। বহরমপুর লোকসভায় বুথ এজেন্ট নিয়ে কোনও সমস্যা নেই। সব জায়গায় আমি বুথ এজেন্ট দিতে পেরেছি। দিন যত এগোবে দেখি। বিভিন্ন এলাকায় বুথের বাইরে জমায়েত করা হয়েছে। ভোটারদের ভয় দেখানোর উদ্দেশে করা হচ্ছে। তবে তেমন কোনও বড় ঘটনা ঘটেনি। তবে ঘটনা ঘটানোর চেষ্টা করছে। আমাদের দলের কর্মীরা হাইপার অ্যাকটিভ। আমরা খুব সক্রিয়।"


সকাল ৭.২৬:
ইভিএম বিকল। ১৯২ নম্বর বুথে অগ্রদ্বীপ ইউনিয়ন স্কুলে ভোট দিতে গিয়েও পারলেন না বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শর্মিলা সরকার।

সকাল ৭.২৪: ভোট দিলেন হায়দরাবাদের বিজেপি প্রার্থী মাধবীলতা।

সকাল ৭.২৩: হায়দরাবাদের জুবিলি হিলসের ভোটগ্রহণ কেন্দ্রে আল্লু অর্জুন।

সকাল ৭.২১: সকাল সকাল ভোট দিলেন মন্ত্রী তথা বিজেপি প্রার্থী গিরিরাজ সিং। সকলকে ভোটদানের আর্জি তাঁর।

সকাল ৭.১৪: হায়দরাবাদের জুবিলি হিলসে ভোটের লাইনে দক্ষিণী তারকা জুনিয়র এনটিআর।

সকাল ৭.০৯: ভোট দিলেন উত্তরপ্রদেশের মন্ত্রী সুরেশ খান্না।  

সকাল ৭.০২: "গণতান্ত্রিক দায়িত্ব পালন করুন", চতুর্থ দফা ভোটের সকালে ভোটদানের আর্জি জানিয়ে টুইট মোদির।

সকাল ৭: চতুর্থ দফায় বাংলার ৮-সহ দেশের মোট ৯৬টি লোকসভা কেন্দ্রে শুরু ভোটগ্রহণ। সকাল থেকে বিভিন্ন বুথের সামনে ভোটারদের লম্বা লাইন।

সকাল ৬.৫০: বুথ সাজানোকে কেন্দ্র করে রানিগঞ্জে গন্ডগোল।আসানসোল দক্ষিণ বিধানসভার অন্তর্গত রানিগঞ্জের নতুন এগারায় তৃণমূলের বিরুদ্ধে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ। রানিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয় এগারার পঞ্চায়েত সদস্য তথা তৃণমূল নেতা বিবেক মণ্ডলের নামে। পুলিশের বিরুদ্ধে তদন্তে গড়িমসির অভিযোগ গেরুয়া শিবিরের।   
সকাল ৬.৩০: ভোটারদের প্রভাবিত করার অভিযোগ। বহরমপুরের ১০ নম্বর ওয়ার্ডে উত্তেজনা। রাতেই ঘটনাস্থলে অধীররঞ্জন চৌধুরী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement