shono
Advertisement

Breaking News

Lok Sabha Election 2024

গ্রামে নেই বিদ্যুৎ সংযোগ, দিন কাটে অন্ধকারে, বুথে তালা দিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের

আসানসোলের জামুড়িয়ার তপসী পঞ্চায়েতের অন্তর্গত জানবাজার আদিবাসী গ্রামের ঘটনা
Published By: Subhankar PatraPosted: 01:56 PM May 12, 2024Updated: 01:58 PM May 12, 2024

শেখর চন্দ্র, আসানসোল: ৩০ বছর ধরে বিদুৎ নেই গ্রামে! এছাড়াও বিভিন্ন সমস্যায় জেরবার বাসিন্দারা। দুয়ারে ভোট। নেতারা আশ্বাস দিয়েছেন। তবে ভরসা নেই গ্রামবাসীদের। তাই বিদ্যুৎ সংযোগের দাবিতে বুথে তালা দিয়ে ভোট কর্মীদের ঢুকতে বাধা দিলেন তাঁরা। আসানসোলের জামুড়িয়ার তপসী পঞ্চায়েতের অন্তর্গত জানবাজার আদিবাসী গ্রামের ঘটনা।

Advertisement

চতুর্থ দফার নির্বাচন আসানসোল লোকসভায় (Asansol Lok Sabha)। রবিবার সকাল থেকেই এই লোকসভা কেন্দ্রের বিভিন্ন বুথে পৌঁছতে শুরু করেছেন ভোট কর্মীরা। তবে জানবাজার আদিবাসী অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে বুথে যেতেই গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়েন সরকারি আধিকারীকরা। গ্রামবাসীদের দাবি, তিনদশক ধরে গ্রামে বিদ্যুৎ সংযোগ নেই। ইসিএলের (ECL) তরফে থেকে বিদ্যুৎ পরিষেবা দেওয়া হত। তবে ভোল্টেজ কম। গরমে অন্ধকারে দিন কাটে তাঁদের। তবে ভোটের সময় জেনারেটর নিয়ে এসে বুথে বিদ্যুৎ জোগান দেওয়া হয়। তাঁদের কথা ভাবাই হয় না বলে দাবি।

[আরও পড়ুন: সন্দেশখালিতে অস্ত্রের রমরমা! ফেরিঘাটের মালিককে বন্দুক দেখিয়ে ডাকাতি, ধৃত ১]

তাঁদের আরও অভিযোগ পাশের এলাকাতে বিদ্যুৎ পরিষেবা থাকলেও শুধু জানবাজার গ্রামে নেই। গ্রামের বাচ্চাদের পড়াশোনা থেকে শুরু করে প্রত্যেকদিনের কাজে অসুবিধার মুখে পড়ছেন তাঁরা। এক পড়ুয়া আশা দাস বলে, "গরমে আমাদের খুব কষ্ট হয়। পড়তে পারি না। গরমে কী করে থাকব। আমরা বিদ্যুৎ সংযোগ চাই।" আরও এক গ্রামবাসী সন্ধ্যা কিস্কু বলেন, "আমি বিয়ে হয়ে এখানে এসেছি ২৫ বছরের বেশি হয়ে গিয়েছে। তার আগে থেকে এই গ্রামে বিদ্যুতের সমস্যা। আমাদের প্রতিদিনের কাজে অসুবিধার মুখোমুখি হচ্ছি। আমরা বিদ্যুৎ চাই।"

তবে ভোট বয়কট করবেন না বলেই জানিয়েছে গ্রামবাসীরা। তাঁরা চান ভোট হোক নিয়ম মেনেই। বুথের তালা পরে খুলে দেওয়ার কথা ভাবলেও জেনেরেটার নামতে দেবেন না বলে জানিয়েছেন গ্রামবাসীরা।  পোলিং অফিসাররা জানবাজার ওই বুথে গেলে তাঁদের সঙ্গে গ্রামবাসীদের বচসা বাঁধে। পুলিশ গিয়েও কিছু সুরাহা করতে পারেনি। আপাতত তালা ঝুলছে ওই বুথে। জামুরিয়ার বিডিওকে এব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলতে রাজি হননি।

[আরও পড়ুন: বিজেপি নেতার বাড়ির পাশে উদ্ধার তাজা বোমা, ভোটের আগের দিন উত্তপ্ত রানাঘাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিদ্যুৎ সংযোগের দাবিতে বুথে তালা দিয়ে ভোট কর্মীদের ঢুকতে বাধা দিলেন গ্রামবাসীরা।
  • জানবাজার আদিবাসী অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে বুথে যেতেই গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়েন সরকারি আধিকারীকরা।
  • জামুরিয়ার বিডিওকে এব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলতে রাজি হননি।
Advertisement