shono
Advertisement
Rahul Gandhi

চরম বিশৃঙ্খলা, ভিড়ের চাপে ভাঙল ব্যারিকেড, ভাষণ না দিয়েই ফিরলেন রাহুল-অখিলেশ

প্রয়াগরাজে নিরাপত্তারক্ষীদের ঘেরাটোপে কোনওমতে মঞ্চ ছাড়লেন রাহুল-অখিলেশ।
Published By: Amit Kumar DasPosted: 05:57 PM May 19, 2024Updated: 06:01 PM May 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াগরাজে ইন্ডিয়া জোটের জনসভায় তুলকালাম কাণ্ড। বেসামাল ভিড়ের চাপে ভাঙল একের পর এক ব্যারিকেড। সভামঞ্চের একেবারে সামনে চলে এল উৎসাহী জনতা। কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি এতটাই খারাপ আকার নেয় যে, বাধ্য হয়ে সভা না করেই ফিরতে হল কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও সপা প্রধান অখিলেশ যাদবকে।

Advertisement

রবিবার প্রয়াগরাজের (Prayagraj) ফুলপুর লোকসভা কেন্দ্রে রাহুল গান্ধী (Rahul Gandhi) ও অখিলেশ যাদবের (Akhilesh Yadav) নেতৃত্বে জনসভা ছিল ইন্ডিয়া জোটের। তাঁরা হেলিকপ্টারে সেখানে পৌঁছতেই ভিড় নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এর পর হেলিকপ্টার থেকে দুই নেতা মঞ্চে পৌঁছলে পরিস্থিতি আরও করুণ আকার নেয়। ব্যারিকেড ভেঙে মঞ্চের একেবারে সামনে চলে আসে ভিড়। পরিস্থিতি সামাল দিতে এর পর বাধ্য হয়ে লাঠি চার্জ করে পুলিশ (Police)। তাতে অবস্থা আরও খারাপ হয়। ভিড়ের চাপে ভাঙতে থাকে আশপাশের একের পর এক ব্যারিকেড। ভিড়ের চাপে সবচেয়ে খারাপ অবস্থা হয় মঞ্চের সামনে থাকা সাংবাদিকদের। আহত হন একাধিক সাংবাদিক। ভেঙে যায় বহু ক্যামেরা।

[আরও পড়ুন: মর্মান্তিক! রোগ সারাতে ৫ দিনের শিশুকে রোদে রাখার পরামর্শ ডাক্তারের, বেঘোরে গেল প্রাণ]

পরিস্থিতি সামাল দিতে এর পর মাঠে নামতে হয় রাহুল গান্ধী ও অখিলেশ যাদবের নিরাপত্তারক্ষীদের। ভিড়ের চাপে আহত হন বেশ কয়েকজন নিরাপত্তারক্ষীও। পরিস্থিতি খারাপ দিকে যাচ্ছে বুঝতে পেরে মঞ্চ ছাড়ার সিদ্ধান্ত নেন দুই ভিভিআইপি নেতা। এর পর নিরাপত্তারক্ষী ও স্থানীয় পুলিশের সহায়তায় মঞ্চ ছেড়ে কোনও মতে হেলিকপ্টার পর্যন্ত পৌঁছন রাহুল ও অখিলেশ। এই ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে ভিভিআইপি দুই নেতৃত্বের সভার নিরাপত্তা নিয়ে।

[আরও পড়ুন: বড় পরিবার, সদস্য সংখ্যা কমাতে ২ সৎ বোনকে ‘খুন’ নাবালিকা দিদির!]

এদিকে এই ঘটনায় সরাসরি বিজেপির দিকে অভিযোগের আঙুল তুলেছে বিরোধী শিবির। সমাজবাদী পার্টির এমএলসি মান সিং যাদব বলেন, জনসভায় প্রবল ভিড় হবে বুঝতে পেরেই বিজেপির নির্দেশে ইচ্ছাকৃতভাবে সভায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেনি প্রশাসন। যার জেরেই পরিস্থিতি এত খারাপ আকার নেয়। পাশাপাশি ওই জনসভার ব্যাপক ভিড়ের ছবি এদিন সোশাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে সমাজবাদী পার্টির তরফে। তবে একদিকে এই বেসামাল ভিড় যেমন আশঙ্কা বাড়াচ্ছে, অন্যদিকে তেমনই বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত প্রয়াগরাজের মতো এলাকায় এই ভিড় আশার আলো দেখাচ্ছে ইন্ডিয়া জোটকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রয়াগরাজে রাহুল-অখিলেশের জনসভায় ব্যাপক বিশৃঙ্খলা।
  • ভাষণ না দিয়েই মঞ্চ ছাড়লেন ইন্ডিয়া জোটের দুই ভিভিআইপি নেতা।
  • প্রশাসনের বিরুদ্ধে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না করার অভিযোগ বিরোধীদের।
Advertisement