shono
Advertisement

সুস্থ মাধবী মুখোপাধ্যায়, ছ’দিন পর ছাড়া পেলেন হাসপাতাল থেকে

গত ২৯ এপ্রিল হাসপাতালে ভরতি করা হয়েছিল বর্ষীয়ান অভিনেত্রীকে।
Posted: 12:15 PM May 04, 2022Updated: 12:38 PM May 04, 2022

অভিরূপ দাস: সুস্থ মাধবী মুখোপাধ্যায় (Madhabi Mukherjee )। ছ’দিন পর ছাড়া পেলেন হাসপাতাল থেকে। গত ২৯ এপ্রিল আলিপুরের উডল্যান্ডস হাসপাতালে ভরতি হয়েছিলেন ৮০ বছরের অভিনেত্রী। বুধবার তাঁকে বাড়িতে যাওয়ার অনুমতি দেওয়া হয়। তবে বর্ষীয়ান অভিনেত্রীর গলব্লাডারে স্টোন ধরা পড়েছে। তাই ভবিষ্যতে অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে বলেই হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে। 

Advertisement

অ্যানিমিয়া আর মাত্রাতিরিক্ত ডায়াবেটিসে আক্রান্ত প্রবীণ অভিনেত্রী। সেই সমস্যা বেড়ে যাওয়ার কারণেই হাসপাতালে ভরতি হতে হয়। ডা. বিশ্বজিৎ ঘোষ দস্তিদারের নেতৃত্বে চিকিৎসকদের একটি দল নিয়মিত তাঁকে পর্যবেক্ষণে রাখেন। হাসপাতালের সিইও তথা ম্যানেজিং ডিরেক্টর ডা. রূপালী বসু জানিয়েছিলেন, গ্যাস্ট্রোইনটেস্টিনাল ট্র‍্যাক্ট এন্ডোস্কোপি করা হয়েছিল অভিনেত্রীর। পরীক্ষার রিপোর্ট স্বাভাবিক। পরে অবশ্য গলব্লাডারে স্টোন ধরা পড়েছে। তার জন্য অস্ত্রোপচারও করতে হতে পারে।

[আরও পড়ুন: মুম্বইয়ে ‘অপরাজিত’র স্ক্রিনিং, সত্যজিতের ভূমিকায় শ্যাম বেনেগলের মন জিতলেন জিতু

অবশ্য মাধবী মুখোপাধ্যায়ের রক্তে শর্করার মাত্রা নিয়ে বেশি চিন্তিত ছিলেন উডল্যান্ডস হাসপাতালের চিকিৎসকরা। রক্তে শর্করার মাত্রা ৭.০ শতাংশের বেশি হলেই হৃদরোগ, স্ট্রোকের সম্ভাবনা থাকে। যে কারণে প্রবীণ অভিনেত্রীর ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে চাননি চিকিৎসকরা।  তা নিয়ে ফের পরীক্ষা করা হয়। সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়। হাসপাতালের পক্ষ থেকে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, এখনও অনেকটাই সুস্থ মাধবী মুখোপাধ্যায়। সেই কারণেই তাঁকে বাড়িতে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।   

শিশুশিল্পী হিসেবে সিনেমায় অভিনয় শুরু করেন মাধবী মুখোপাধ্যায়। এরপর ঋত্বিক ঘটক, তপন সিনহা, সত্যজিৎ রায়ের মতো কিংবদন্তি পরিচালকের সঙ্গে কাজ করেছেন তিনি। সত্যজিতের ‘মহানগর’, ‘চারুলতা’, ‘কাপুরুষ’ ছবিতে তাঁর অভিনয় আজও সিনেপ্রেমী বাঙালির কাছে সম্পদ। সিনেমার পাশাপাশি রঙ্গমঞ্চে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মন জয় করেছেন বর্ষীয়ান অভিনেত্রী। তাঁর সুস্থতার খবরে স্বস্তিতে অনুরাগীরা।   

[আরও পড়ুন: ‘স্তনের ওপর ট্যাটু দেখাতেই হবে!’, ইদের শুভেচ্ছা জানাতে গিয়ে কটাক্ষের শিকার নুসরত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement