shono
Advertisement

মুখে বিজেপির সঙ্গে জোট, শিবসৈনিককেই ‘মুখ্যমন্ত্রী’করার বার্তা উদ্ধবের

শিব সেনা প্রধানের এই মন্তব্যের জেরে শুরু হয়েছে নতুন জল্পনা। The post মুখে বিজেপির সঙ্গে জোট, শিবসৈনিককেই ‘মুখ্যমন্ত্রী’ করার বার্তা উদ্ধবের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:52 PM Sep 28, 2019Updated: 06:58 PM Sep 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই টানাপোড়েন চলছিল। তবে গত বৃহস্পতিবার সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপি ও শিবসেনা জোট গড়ছে বলেই প্রকাশিত হয় খবরে। আর শনিবার মুম্বইয়ের একটি জনসভায় গিয়ে সেই কথা দলীয় নেতা-কর্মীদেরও জানিয়ে দিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তবে তার পাশাপাশি বাবা বালসাহেব ঠাকরের একজন শিবসৈনিককে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে দেখার
স্বপ্নের কথাও উল্লেখ করেন।

Advertisement

[আরও পড়ুন: অবশেষে জঙ্গিদের হাত থেকে মুক্ত কাশ্মীরের পণবন্দিরা, শহিদ ১ সেনা আধিকারিক]

বান্দ্রার একটি অডিটোরিয়ামে জড়ো হওয়া নেতা-কর্মীদের সামনে বক্তব্য রাখতে গিয়ে সেই কথা উল্লেখ করে নতুন জল্পনা উসকে দিলেন তিনি। বক্তব্যের প্রথমে অবশ্য বিজেপির সঙ্গে জোটের বিষয়ে জানান। বলেন, “আমরা ফের একসঙ্গে লড়াই করছি। খুব তাড়াতাড়ি তা ঘোষণাও করা হবে। আসলে জোট বেঁধে লড়াই করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গিয়েছে। শুধু কে কতগুলি আসন নেবে তা নিয়ে আলোচনা চলছে।”

এরপরই তিনি বলেন, ‘আমার বাবা ও শিব সেনা প্রধান বালাসাহেব একজন শিবসৈনিককে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে দেখতে চেয়েছিলেন। আমি তা পূরণ করব বলেই তাঁকে কথা দিয়েছিলাম। সেই প্রতিশ্রুতি আমাকে রাখতেই হবে। আমি মহারাষ্ট্রের ২৮৮ সিটে শিব সেনাকে শক্তিশালী দেখতে চাই। তাই প্রতিটি আসনে আমাদের দলকে শক্তিশালী করতে হবে। যদি বিজেপির সঙ্গে জোট করে লড়ি। তাহলে যেখান ওরা দাঁড়াবে সেখানে আমরা ওদের জেতানোর জন্য লড়াই করব। আর যেখানে আমরা দাঁড়াব সেখানে ওরা আমাদের জন্য লড়বে। তবে ক্ষমতা আসার পর ওরা অন্যায় করলে আমরা চুপচাপ মেনে নেব না। প্রকাশ্যেই বলব।’

[আরও পড়ুন: অবশেষে জঙ্গিদের হাত থেকে মুক্ত কাশ্মীরের পণবন্দিরা, শহিদ ১ সেনা আধিকারিক]

সূত্রের খবর, মহারাষ্ট্র বিধানসভার ২৮৮টি আসনের মধ্যে ১৪৪টি আসনে লড়বে বিজেপি। আর ১২৬ আসনে লড়াই করবে শিবসেনা। বাকি ১৮টি আসন অন্য ছোট দলগুলির জন্য বরাদ্দ করা হয়েছে। এছাড়া ক্ষমতায় ফিরলে উপমুখ্যমন্ত্রীর পদ শিবসেনাকে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

The post মুখে বিজেপির সঙ্গে জোট, শিবসৈনিককেই ‘মুখ্যমন্ত্রী’ করার বার্তা উদ্ধবের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement