shono
Advertisement

নোবেল পেয়েছেন ‘অভিষেক’! বাঙালি অর্থনীতিবিদের নামই ভুলে গেলেন মমতা

ভুলকে হাতিয়ার করে আসরে বিরোধীরা। The post নোবেল পেয়েছেন ‘অভিষেক’! বাঙালি অর্থনীতিবিদের নামই ভুলে গেলেন মমতা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:12 PM Oct 16, 2019Updated: 08:36 AM Oct 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্থনীতিতে নোবেলজয়ীর নাম কী? প্রশ্ন শোনামাত্রই জানি উত্তর মনে পড়ে গিয়েছে আপনার। কিন্তু কলকাতার বাসিন্দা এই নোবেলজয়ীর নামই ভুলে গেলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক বৈঠকে অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের নাম বদলে হল ‘অভিষেক’। রাজ্যের প্রশাসনিক প্রধানের ‘ছোট্ট’ ভুলকে হাতিয়ার করে আসরে নেমেছে পড়েছেন বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীরা। এই ভুলই এখন হয়ে গিয়েছে বিরোধীদের হাসির খোরাক।

Advertisement

গত সোমবার সকাল থেকে বিসিসিআই সভাপতি পদে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জয় নিয়ে হইচই চলছিল। তারই মাঝে ঘোষণা হয় অর্থনীতিতে নোবেলজয়ীদের নাম। তাতেও বাঙালির জয়জয়কার। অমর্ত্য সেনের পর ফের নোবেলজয় বাঙালি অর্থনীতিবিদের। দারিদ্র দূরীকরণ নিয়ে কাজ করে বিশ্বজয় করেন কলকাতার বাসিন্দা অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। বাঙালির বিশ্বজয়ের অভূতপূর্ব দুই সাফল্যের পর বুধবার আলিপুরের সৌজন্য ভবনে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিল। ওই বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বাংলার গর্ব বলেও জানান তিনি। এরপরই ঘোষণা করেন এদিন বিকালে মুখ্যমন্ত্রী যাবেন ‘অভিষেকের’ বাড়ি। হাজার ভাবনাচিন্তা করেও কেউ বুঝতে পারেননি আদতে কার কথা বলতে চেয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

[আরও পড়ুন: নোবেলজয়ী অভিজিতের বাড়িতে বৈঠকী আড্ডা, মায়ের সঙ্গে কথা মুখ্যমন্ত্রীর]

তবে কিছুক্ষণের পরই দেখা যায় অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বৈঠকী আড্ডায় মেতেছেন মুখ্যমন্ত্রী। নোবেলজয়ীর মায়ের সঙ্গেও দেখা করেন তিনি। তাতেই স্পষ্ট হয়ে যায় মুখ্যমন্ত্রী ঠিক কার সঙ্গে দেখা করার কথা সাংবাদিক বৈঠকে বলেছিলেন। তারপরই ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়ে বিরোধীরা। অনেকেই বলছেন, “বাঙালির গর্ব অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মুখ্যমন্ত্রীর পক্ষে তারপরেও কি নোবেলজয়ীর নাম ভুলে যাওয়া উচিত?”  যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত রাজ্য প্রশাসনের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

The post নোবেল পেয়েছেন ‘অভিষেক’! বাঙালি অর্থনীতিবিদের নামই ভুলে গেলেন মমতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement