shono
Advertisement

মুর্শিদাবাদে হিংসা হলে দায় কমিশনের! পুলিশ কর্তার অপসারণে তোপ মমতার

Published By: Paramita PaulPosted: 02:49 PM Apr 15, 2024Updated: 06:51 PM Apr 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা পুলিশের ডিএসপি-কে অপসারণ নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি-কে বদলির নির্দেশের পরই কমিশনের বিরুদ্ধে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। আলিপুরদুয়ারের সভা থেকে তাঁর অভিযোগ, "রাজ্য থেকে বেছে বেছে অফিসারদের সরিয়ে নেওয়া হচ্ছে। এখন যদি মুর্শিদাবাদে হিংসা হয়ে যায়, তা হলে তার দায় নির্বাচন কমিশনকে নিতে হবে।"

Advertisement

সোমবার আলিপুরদুয়ারে নির্বাচনী জনসভা ছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখান থেকেই পুলিশ কর্তাকে অপসারণ নিয়ে প্রতিক্রিয়া দেন। অভিযোগ করেন, "যারা চোর তারা গিয়ে বিজেপিতে যোগ দেয়। আমাদের মুর্শিদাবাদের ডিআইজিকে সরিয়ে দেওয়া হল বিজেপির কথায়।" এর পই কমিশনকে নিশানা করে তাঁর দাবি, "এখন যদি মুর্শিদাবাদে হিংসা হয়ে যায়, তা হলে তার দায় নির্বাচন কমিশনকে নিতে হবে। আমি জানি কারা হিংসা সামলাতে পারে। রাজ্য থেকে বেছে বেছে অফিসারদের সরিয়ে নেওয়া হচ্ছে।"

[আরও পড়ুন: অভিষেকের পর রাহুল গান্ধী, এবার তল্লাশি কংগ্রেস নেতার কপ্টারে]

প্রসঙ্গত, রাজ্য পুলিশের ডিজি, কলকাতা পুলিশের ডিসিপির পর এবার মুর্শিদাবাদ রেঞ্জের ডিআইজি-কে সরানোর নির্দেশ দিয়েছে কমিশন। ভোটের সঙ্গে যুক্ত নয় এমন কোনও পদে আইপিএস শ্রী মুকেশকে নিয়োগের কথা বলেছে তারা। মুর্শিদাবাদের ডিআইজির বিরুদ্ধে বার বার পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস প্রার্থী অধীররঞ্জন চৌধুরী। এদিন কমিশন ওই পুলিশ কর্তাকে সরিয়ে দেওয়ার অধীরের প্রতিক্রিয়া, "আমি মুর্শিদাবাদের মানুষকে কথা দিয়েছিলাম নিরপেক্ষভাবে নির্বাচন হবে। এটা আমি তাদের দিতে পারি না। কিন্তু কমিশনকে বার বার জানিয়েছিলাম। তারা কথা দিয়েছিল আমাকে। কথা রাখল কমিশন।"

[আরও পড়ুন: রামনবমীতে রাজ্যে অশান্তির আশঙ্কা, ‘প্ররোচনায় পা দেবেন না’, সতর্কবার্তা মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement