shono
Advertisement

খোয়া গিয়েছে বাইকের চাবি, ঢাক-ঢোল পিটিয়ে পাড়া মাথায় তুলল যুবক

আজব কাণ্ড বর্ধমানের ভাতারে। The post খোয়া গিয়েছে বাইকের চাবি, ঢাক-ঢোল পিটিয়ে পাড়া মাথায় তুলল যুবক appeared first on Sangbad Pratidin.
Posted: 06:12 PM May 07, 2019Updated: 06:12 PM May 07, 2019

ধীমান রায়, কাটোয়া:  পেশায় গাড়িচালক। বাইকও চালান, তবে শখে। মাঠে শৌচকর্ম করতে যাওয়ার সময়ে অসাবধানতায় হারিয়ে ফেলেছিলেন বাইকের চাবি। আর সেই চাবিটি ফিরে পেতে বর্ধমানের এক যুবক যা করেছেন, তা শুনলে তাজ্জব বনে যাবেন। পরিচিতরা অনেকেই মজা করে বলছেন, ওই যুবকের নাকি মাথাটাই খারাপ হয়ে গিয়েছে!

Advertisement

[আরও পড়ুন: OMG! অতিথির মতো দরজায় এসে বেল বাজানোর চেষ্টা করছে ঘড়িয়াল]

ব্যাপারটা কী? পূর্ব বর্ধমানের ভাতারের কাপশোর গ্রামে থাকেন বছর আঠাশের সফিক শেখ। একটি মারুতি ভ্যান ভাড়ায় খাটান তিনি। নিজেই গাড়ি চালান। পরিবারের লোকেরা জানিয়েছেন, রোজ সকালে বাইকে চেপে বাড়ি থেকে প্রায় দেড় কিমি দুরে আলিনগর বাসস্ট্যান্ডে একটি চায়ের দোকানে চা খেতে যান সফিক। গত রবিবার সকালে চায়ের দোকানে বসে থাকার সময়ে প্রকৃতির ডাকে আসে। পাশে একটি মাঠে শৌচকর্ম করতে যান ওই যুবক। তখনই অসাবধানতায় পকেট পড়ে যায় বাইকের চাবিটি। প্রায় ঘণ্টা দুয়েক খুঁজে যখন চাবিটি পাওয়া গেল না, তখন একটি টোটো ও মাইক ভাড়া করে বেরিয়ে পড়েন সফিক। এলাকায় ঘুরে সকলের কাছে আবেদন করেন, ‘আমার বাইকের চাবি হারিয়ে গিয়েছে। যদি কোনও সহৃদয় ব্যক্তি চাবিটি পেয়ে থাকেন, তাহলে আলিনগরের মিন্টুর চায়ের দোকানে দয়া করে জমা দেবেন।’  শুধু রবিবারই নয়, সোমবারও সকাল ও বিকেলে একই কায়দা চলে প্রচার। সফিকের চেষ্টা কিন্তু বিফলে যায়নি।

ছবি: জয়ন্ত দাস

মঙ্গলবার সকালে জানা যায়, রামচরণ সোরেন নামে এক ব্যক্তি একগোছা চাবি কুড়িয়ে পেয়েছেন। তাঁর বাড়ি ভাতারের আলিনগর বাসস্ট্যান্ড এলাকাতেই। আর দেরি করেননি সফিক। রামচরণের সঙ্গে দেখা করেন তিনি। দেখা যায়, ওই বৃদ্ধ যে চাবিটি কুড়িয়ে পেয়েছেন, সেটি সফিকের বাইকের চাবি। শখের বাইকের চাবি ফিরে পেয়ে বেজায় খুশি সফিক শেখ। শুধু ছোটাছুটিই নয়, বাইকের চাবি পেয়ে কয়েশো টাকা খরচও করেছেন সফিক। তাঁর এই কাজকে পাগলামোই বলছেন বন্ধু-বান্ধব ও পরিচিতরা। গায়ে মাখছেন না ওই যুবক। তাঁর সাফ কথা, ‘বাইকের চাবি খুঁজতে দু’দিন কাজ বন্ধ রেখেছিলাম। চাবি ফিরে পেয়ে স্বস্তি পেলাম।’

অলঙ্করণ: সুযোগ বন্দ্যোপাধ্যায়

[ আরও পড়ুন: গাড়ি ভাড়া নিয়ে বিবাদ, বরযাত্রীকে তিনদিন আটকে রাখল পাত্রীপক্ষ]

The post খোয়া গিয়েছে বাইকের চাবি, ঢাক-ঢোল পিটিয়ে পাড়া মাথায় তুলল যুবক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার