shono
Advertisement
Meal

খাবারের বিল এক লাখ, ৫ রেস্তরাঁয় চেটেপুটে খেয়ে টাকা না দিয়েই পালালেন দম্পতি! তার পর...

কীভাবে প্রত্যকবার চোখে ধুলো দিত ওই দম্পতি?
Posted: 09:04 PM Apr 26, 2024Updated: 09:09 PM Apr 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ এখানে, কাল ওখানে। এই করে পাঁচ-পাঁচটি রেস্তরাঁয় খাবার খেয়েছিলেন এক ব্রিটিশ দম্পতি। আর প্রত্যেকবারই খাবারের বিল না মিটিয়েই রেস্তরাঁগুলো থেকে পালাতেন তাঁরা। এই করে ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ টাকা ছাড়িয়ে গিয়েছে ওই দম্পতির আহারের বিল। এইভাবেই বেশ চলছিল আয়েশ করে খাওয়া-দাওয়া। কিন্তু বেশিদিন আর রেস্তরাঁ মালিকদের চোখে ধুলো দিতে পারেননি তাঁরা। পুলিশের জালে ধরা পড়ে এখন ওই দম্পতির স্থান হয়েছে শ্রীঘরে।

Advertisement

জানা গিয়েছে, ৩৯ বছরের অ্যান ম্যাকডোনাঘ আর ৪১ বছরের বার্নার্ড ম্যাকডোনাঘ ব্রিটেনের ওয়েলসের স্যান্ডফিল্ডসের বাসিন্দা। এক ব্রিটিশ সংবাদ সংস্থা সূত্রে খবর, তাঁরা বেশ কয়েকদিন ধরে ওয়েলসের ৫টি রেস্তরাঁয় খাবার খেয়েছিলেন। কিন্তু কোনওবারই অ্যান ও বার্নার্ড খাবারের বিল মেটাতেন না। এইভাবেই দিব্যি চলছিল জমিয়ে খানাপিনা। এই করে সব রেস্তরাঁ মিলিয়ে খাবারের বিলের অঙ্ক এক লাখ ছাড়ায়। দীর্ঘদিন ধরে এই কাণ্ড ঘটার পর বিষয়টি নজরে আসে ওই এক রেস্তরাঁর ম্যানেজারের। তিনি ওই দম্পতির খাবার খাওয়ার সিসিটিভি ফুটেজ সোশাল মিডিয়ায় ছড়িয়ে দেন। এবং পুলিশকে অনুরোধ করেন ওই দম্পতির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে। 

[আরও পড়ুন: বিয়েতে ১৫ বিঘা জমি চাওয়াই কাল, উলটে ২০ লক্ষ টাকা দাবি কনেপক্ষের! কী হাল হল বরের?]

সিসিটিভির সূত্র ধরেই বৃহস্পতিবার ওই দম্পতিকে গ্রেপ্তার করে পুলিশ। ওই ৫ রেস্তরাঁর মালিক ও ম্যানেজাররা তাঁদের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছেন। এখন জেল হেফাজতেই রয়েছেন অ্যান ও বার্নার্ড। আগামী মাসে তাঁদের শুনানি হবে। কিন্তু কীভাবে প্রত্যেকবার চোখে ধুলো দিয়ে পালাতেন তাঁরা?

তদন্তে পুলিশের কাছে এক রেস্তরাঁর মালিক জানিয়েছেন, "একদিন ওই মহিলা একটি কার্ড দিয়ে বিল মেটানোর চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি কার্ডে টাকা পেমেন্ট করতে পারেননি। তখন তিনি বলেন, তাঁদের গাড়িতে আরেকটি কার্ড রয়েছে। ওনাদের সঙ্গে একটি ছেলেও ছিল। আমরা ছেলেটিকে থাকতে বলি। কিন্তু ১০ সেকেন্ডের মধ্যে ছেলেটিও রেস্তরাঁ থেকে বেরিয়ে যায়। তার পর দেখি তাঁরা গাড়ি করে চলে যাচ্ছে।" এইভাবেই একই গল্প ফেঁদে নাকি খাবার খেয়ে বিল না মিটিয়েই চম্পট দিত ওই দম্পতি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৩৯ বছরের অ্যান ম্যাকডোনাঘ আর ৪১ বছরের বার্নার্ড ম্যাকডোনাঘ ব্রিটেনের ওয়েলসের স্যান্ডফিল্ডসের বাসিন্দা।
  • এক ব্রিটিশ সংবাদ সংস্থা সূত্রে খবর, তাঁরা বেশ কয়েকদিন ধরে ওয়েলসের ৫টি রেস্তরাঁয় খাবার খেয়েছিলেন। কিন্তু কোনওবারই অ্যান ও বার্নার্ড খাবারের বিল মেটাতেন না।
  • দীর্ঘদিন ধরে এই কাণ্ড ঘটার পর বিষয়টি নজরে আসে ওই এক রেস্তরাঁর ম্যানেজারের।
Advertisement