shono
Advertisement

ফেসবুকে প্রেমের ফাঁদ, পা দিয়ে সর্বস্বান্ত যুবক! ৮০ লক্ষ হাতিয়ে বেপাত্তা তরুণী

বাংলাদেশে ধৃত ২।
Posted: 04:46 PM Oct 27, 2022Updated: 04:46 PM Oct 27, 2022

সুকুমার সরকার, ঢাকা: ফেসবুক জুড়ে পাতা প্রেমের ফাঁদ। সেই ফাঁদে পা দিলেই ফাঁকা হতে পারে ব্যাংক অ্যাকাউন্ট। সর্বস্ব খুইয়ে সর্বস্বান্ত হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। ঠিক যেমনটা ঘটে গেল বাংলাদেশের তেজগাঁও এলাকার যুবকের সঙ্গে। ৮০ লক্ষ টাকা হাতিয়ে চম্পট দিল ফেসবুকের প্রেমিকা। হঠাই যোগাযোগ বন্ধ করে দেয় সেই প্রেমিকা। তারপরই টনক নড়ে তাঁর।

Advertisement

তেজগাঁওয়ের যুবকের সঙ্গে ফেসবুকে আলাপ হয়েছিল এক তরুণীর। আলাপ থেকে বন্ধুত্ব, বন্ধুত্ব থেকে প্রেম। বিয়ের কথাও হয় দুজনের মধ্যে। এরপর নানা অছিলায় যুবকের কাছ থেকে প্রায় ৮০ লক্ষ টাকা হাতায় ওই মহিলা। টাকা ফেরত না দিয়েই ফেসবুকে সমস্ত যোগাযোগ বন্ধ করে দেয় তরুণী। পরে যুবক বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।

[আরও পড়ুন: ভাইফোঁটায় নয়া সমীকরণ? ৮ বছর পর ফোঁটা নিতে মুখ্যমন্ত্রীর বাড়িতে মুকুল, গেলেন শোভন-বৈশাখীও]

১৭ সেপ্টেম্বর তেজগাঁও থানায় অভিযোগ দায়ের করেন যুবক। অভিযোগের ভিত্তিতে নড়েচড়ে বসে পুলিশ গ্রেপ্তার করা হয় অভিযুক্ত পুষ্পা আখতার ওরফে আবিরা জাহান কলিকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে এই চক্রের হদিশ পেতে চাইছে পুলিশ। ইতিমধ্যে চক্রের অন্যতম পাণ্ডা সুজন তালুকদার ওরফে শাওনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের থেকে দু’টি ফোন উদ্ধার হয়েছে। মনে করা হচ্ছে, আর্থিক প্রতারণা করতে ফেসবুকে জালিয়াতির ফাঁদ পেতেছে একটি চক্র। 

এ প্রসঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশ্যাল ক্রাইমের উত্তর বিভাগের অতিরিক্ত উপ কমিশনার আশরাফউল্লাহ জানান, মহিলাদের নামে একাধিক ভুয়ো ফেসবুক প্রোফাইল খুলেছিল ধৃত সুজন। তাঁর নির্দেশে একাধিক যুবকের সঙ্গে বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক গড়ে আর্থিক প্রতারণা করত। তেজগাঁওর যুবক সেই ফাঁদেই পড়েছিল।

[আরও পড়ুন: বদলাচ্ছে সময়, ভ্রাতৃদ্বিতীয়ায় ভাইদের পাশাপাশি কলকাতায় ছকভাঙা ‘বোনফোঁটা’র হিড়িক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement