shono
Advertisement

জাল ৫০০, ২০০০ টাকার নোট ব্যাঙ্কে জমা দিতে গিয়ে ধৃত ব্যবসায়ী

নেপথ্যে বড়সড় জালনোট চক্রের আশঙ্কা করছেন গোয়েন্দারা। The post জাল ৫০০, ২০০০ টাকার নোট ব্যাঙ্কে জমা দিতে গিয়ে ধৃত ব্যবসায়ী appeared first on Sangbad Pratidin.
Posted: 05:57 PM Mar 14, 2017Updated: 12:27 PM Mar 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৯.৯ লক্ষ টাকার নতুন জাল নোট ব্যাঙ্কে জমা দিতে গিয়ে ধৃত ব্যক্তি। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদের রাধিকা থিয়েটারের পাশের এলাহাবাদ ব্যাঙ্কে। ধৃত ব্যক্তির নাম ইউসুফ শায়েক।

Advertisement

ভুয়ো চালক রুখতে সেলফির রক্ষাকবচ আনছে উবের

পুলিশ ও ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ব্যাঙ্ক খোলার একটু পরেই সকাল সাড়ে দশটা নাগাদ এসে হাজির হয় ইউসুফ। নতুন ২০০০ টাকার ৪০০টি নোট এবং নতুন ৫০০ টাকার ৩৮০টি নোট ছিল তাঁর কাছে। সবমিলিয়ে ৯.৯ লক্ষ টাকা ব্যাঙ্কে জমা দিতে এসেছিল সে। জমা হয়েও যেত। কিন্তু হঠাৎ জমা নেওয়ার দায়িত্বে থাকা ব্যাঙ্ককর্মী লক্ষ্য করেন নোটগুলিতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পরিবর্তে লেখা রয়েছে চিলড্রেন্স ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ইউসুফকে কিছু বুঝতে না দিয়েই ম্যানেজারকে পুরো বিষয়টি জানান তিনি। খবর দেওয়া হয় পুলিশে।

দলীয় পরিকাঠামোয় বদল দরকার, মেনে নিলেন পরাজিত রাহুল

কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশ। ইউসুফের কাছে জানতে চাওয়া হয় এই নোট কোথা থেকে পেল সে। উত্তরে হায়দরাবাদের স্টেশনারি দোকানের মালিক জানায়, ক্রেতাদের কাছ থেকে এই নোট পেয়েছে সে। ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, গত বছরের জুন মাসেই এই অ্যাকাউন্টটি খুলেছিল ইউসুফ। এর আগে ছোটখাটো লেনদেনই করছে ব্যাঙ্কের মাধ্যমে। এই প্রথম এত বড় অঙ্কের টাকা জমা দিতে এসেছিল। প্রসঙ্গত, কিছুদিন আগেও দিল্লি ও উত্তরপ্রদেশ থেকে এমনই চিলড্রেন্স ব্যাঙ্ক অফ ইন্ডিয়া লেখা জাল নোট উদ্ধার হয়েছে। তারপরই হায়দরাবাদের এই ঘটনার নেপথ্যে বড়সড় জালনোট চক্রের আশঙ্কা করছেন গোয়েন্দারা।

পারিকরের শপথে স্থগিতাদেশ নয়, নির্দেশ আস্থা ভোটের

The post জাল ৫০০, ২০০০ টাকার নোট ব্যাঙ্কে জমা দিতে গিয়ে ধৃত ব্যবসায়ী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement