shono
Advertisement

লাইনে জল, কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত বন্ধ মেট্রো পরিষেবা

বড়সড় দুর্ঘটনা হতে পারত, আশঙ্কা কর্তৃপক্ষের।
Posted: 12:33 PM May 05, 2019Updated: 12:33 PM May 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের মেট্রোয় ভোগান্তি। যতীন দাস পার্ক ও রবীন্দ্র সদনে লাইনের মাঝে জমেছে জল। ফলে কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত বন্ধ রাখা হয়েছে মেট্রো চলাচল। সূত্রের খবর, ইতিমধ্যেই শুরু হয়েছে জমা জল সরানোর  কাজ। ছুটির দিনেও মেট্রো বিভ্রাটে অসন্তুষ্ট যাত্রীরা।  

Advertisement

আরও পড়ুন: ভোটের আগে কড়া নজরদারি গঙ্গায়, অতিরিক্ত সতর্ক দুই পারের পুলিশ

ফণীর আশঙ্কা কাটার পর রবিবার ছুটির দিনে বাড়ি থেকে বেরিয়েছে শহরবাসী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরের বিভিন্ন মেট্রো স্টেশনে ভিড় বাড়াতে শুরু করেছে যাত্রীরা। আর ঠিক তখনই ঘটল বিপত্তি। জানা গিয়েছে, রবিবার সকালে স্বাভাবিক ছন্দেই শুরু হয় মেট্রো চলাচল। কিন্তু, কবি সুভাষ থেকে দমদমগামী একটি মেট্রো যতীন দাস পার্ক স্টেশন ছেড়ে রবীন্দ্র সদন ঢুকতেই তাতে বেশ কিছু যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। তড়িঘড়ি ঘটনাস্থল পরিদর্শনে যান মেট্রো আধিকারিকরা। এরপরই আধিকারিকদের নজরে পরে যতীন দাস ও পার্ক ও রবীন্দ্র সদনের মাঝে দুটি লাইনের মধ্যে জমে রয়েছে জল। তড়িঘড়ি কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত পরিষেবা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ঘটনাস্থলে পাঠানো হয়েছে ইঞ্জিনিয়ারদের। পাম্পের মাধ্যমে শুরু হয়েছে জল অপসারণের কাজ।

আরও পড়ুন: ফণীর আতঙ্ক কাটিয়ে সূয্যিমামার উঁকি, চেনা গরমেই ঘুম ভাঙল শহরের

কিন্তু কোথা থেকে জল এল লাইনে? এ বিষয়ে মেট্রো কর্তৃপক্ষের তরফে এখনও কোনও সঠিক তথ্য মেলেনি। প্রাথমিক তদন্তে তাঁদের অনুমান, সম্ভবত, দেওয়াল চুঁইয়ে ভিতরে  জমা হয়েছে জল। তবে, যদি দেওয়াল চুঁইয়ে জল প্রবেশ করে থাকে সেক্ষেত্রে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ। জল অপসারণের কাজ শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে মেট্রো পরিষেবা, এমনটাই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। রবিবার এমনিতেই মেট্রোর সংখ্যা অনেকটাই কম। এর মধ্যে আবার একটা লাইনে গাড়ি না চলায় চূড়ান্ত ভোগান্তির সম্মুখীন হচ্ছেন যাত্রীরা। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement