shono
Advertisement

পূরণ করেননি নির্বাচনী প্রতিশ্রুতি, মেক্সিকোয় মেয়রকে ট্রাকে বেঁধে শাস্তি জনতার

ওই ঘটনায় মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। The post পূরণ করেননি নির্বাচনী প্রতিশ্রুতি, মেক্সিকোয় মেয়রকে ট্রাকে বেঁধে শাস্তি জনতার appeared first on Sangbad Pratidin.
Posted: 04:11 PM Oct 11, 2019Updated: 09:30 PM Oct 11, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করেননি। তাই মেয়রকে বেনজির শাস্তি দিল মেক্সিকোর চিয়াপাস প্রদেশের একদল কৃষক। লা মারগারিটাস শহরের মেয়রকে অফিস থেকে টেনে এনে গাড়ির সঙ্গে বেঁধে শহর ঘোরাল বিক্ষুব্ধ জনতা।

Advertisement

[আরও পড়ুন: তুরস্ককে পালটা দিল ভারত, সিরিয়া অভিযানের নিন্দায় সরব দিল্লি]

ঘটনাটি গত মঙ্গলবারের। ওই দিন মেয়র জর্জ লুই এসক্যানেডানের দপ্তরে হামলা চালায় সংখ্যালঘু তোজোওয়াল যুবকরা। লাঠিসোঁটা নিয়ে এসে তারা মেয়রের অফিসের দরজা ভেঙে ভেতরে ঢুকে পড়ে। তার পর মেয়রকে পাকড়াও করে ধাক্কা দিতে দিতে বাইরে বের করে আনে। এরপর তাঁকে একটি ট্রাকের সঙ্গে বেঁধে শহরের রাস্তায় টানাতে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাস্তায় নামে মেয়রের অফিসের কর্মী ও স্থানীয় বাসিন্দাদের একাংশ। তাঁদের চেষ্টাতেই কোনওরকম ভাবে বিক্ষুব্ধ জনতার হাত থেকে সে যাত্রায় প্রাণ বাঁচে মেয়রের। মুক্তি পেয়ে তিনি অভিযোগ করেন, অপহরণ করার উদ্দেশ্যেই হামলা চালানো হয়েছিল।

সংবাদমাধ্যমে মেয়র লুই এসক্যানেডান জানান, ৩টি ট্রাকে চড়ে ৫০-৬০ জন লোক তাঁর দপ্তরে হামলা চালায়। তাদের দাবি, নগদ টাকার ট্রান্সফারের পরিমাণ আরও বাড়াতে হবে। তাঁর সংগে ধস্তাধস্তি শুরু করে। তারপর এক পায়ে দড়ি বেঁধে অফিস থেকে বের করে রাস্তায় নিয়ে যায়। এখনও পর্যন্ত ওই ঘটনায় মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চার মাস আগেও এই ধরনের একটি বিক্ষোভ হয়। সেবারও টাউন হলে ঢুকে ভাঙচুর করে জনতা। উল্লেখ্য, মেয়রে পদে নির্বাচিত হলে বেহাল সড়ক মেরমতি করতে নগদ টাকার পরিমাণ বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন লুই এসক্যানেডান।

The post পূরণ করেননি নির্বাচনী প্রতিশ্রুতি, মেক্সিকোয় মেয়রকে ট্রাকে বেঁধে শাস্তি জনতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার