shono
Advertisement

‘গ্রেট ইন্ডিয়া রান’-এ মিলিন্দের সঙ্গে পা মেলালেন মা

বয়স ৭৫। তাতে কী! মনের জোরটাই যে আসল, তা খালি পায়ে শাড়ি পরে দৌড়ে বুঝিয়ে দিলেন তিনি। The post ‘গ্রেট ইন্ডিয়া রান’-এ মিলিন্দের সঙ্গে পা মেলালেন মা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:21 PM Aug 04, 2016Updated: 01:51 PM Aug 04, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মা-কে দেখেই শিশু শিক্ষা লাভ করে। বাবা-মা যা করেন, সন্তানরাও তেমনটা শেখে। এমন ধারণাই সমাজে বিরাজমান। সেই ধারণার প্রতিচ্ছবিই ফুটে উঠল। জনপ্রিয় মডেল মিলিন্দ সোমনের ‘দ্য গ্রেট ইন্ডিয়া রান’-এর খবর ইতিমধ্যেই সবাই জেনে ফেলেছেন। কিন্তু এটা জানেন কি, কার কাছ থেকে অনুপ্রাণিত হয়ে দৌড় শুরু করেছেন তিনি? তাঁর মা উষা সোমন।

Advertisement

দু’বছর আগে একটি চ্যারিটি ইভেন্টের জন্য ৪৮ ঘণ্টার মধ্যে ১০০ কিলোমিটার দৌড়েছিলেন তিনি। এবার বুঝলেন তো, মায়ের থেকেই শিক্ষা পেয়েছেন ছেলে। ছেলেকে আরও উদ্বুদ্ধ করতে ফের আসরে নামলেন উষা সোমন। বয়স ৭৫। তাতে কী! মনের জোরটাই যে আসল, তা খালি পায়ে শাড়ি পরে দৌড়ে বুঝিয়ে দিলেন তিনি।

আহমেদাবাদ থেকে মুম্বই। পাক্কা ৫৭০ কিলোমিটার খালি পায়ে দৌড়নোর লক্ষ্যে রাস্তায় নেমেছিলেন মিলিন্দ। বৃহস্পতিবারই তাঁর মুম্বই পৌঁছনোর কথা। এক সময়ে ভারতীয় সুপারমডেলকে আন্তর্জাতিক দুনিয়াও এক ডাকে চিনত। পঞ্চাশে পা দিলেও তাঁর শারীরিক নমনীয়তা এতটুকুও কমেনি। বরং, দিন দিন তাঁর ফিটনেস বেড়েই চলেছে। এই দৌড়ই তার প্রমাণ। আহমেদাবাদ থেকে ২৬ জুলাই শুরু হয়েছে তাঁর খালি পায়ে দৌড়ে চলা। প্রথম দিনে ৬৭ কিলোমিটার পথ পেরিয়েছিলেন তিনি। প্রচণ্ড আর্দ্র আবহাওয়াকেও পাত্তা দেননি। এখনও পর্যন্ত বেশ অনায়াসেই দৌড়ে চলেছেন। এখন তো আবার সঙ্গী হিসেবে মাকেও পেয়ে গিয়েছেন।

যাঁরা এখনও বাড়িতে শুয়ে শুয়ে ভাবেন, কাল থেকে সকালে উঠে দৌড় শুরু করব, এই ভিডিও দেখার পর তাঁরা নিশ্চয়ই আর দেরি করবেন না।

The post ‘গ্রেট ইন্ডিয়া রান’-এ মিলিন্দের সঙ্গে পা মেলালেন মা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement