shono
Advertisement

আঁতাতের অভিযোগে ধরনা মঞ্চ ঘিরে বিক্ষোভ বাম পড়ুয়াদের, শান্ত করলেন মমতা

'মোদি ও দিদির থেকে আজাদি চাই' বলেও স্লোগান দেয় বিক্ষোভকারীরা। The post আঁতাতের অভিযোগে ধরনা মঞ্চ ঘিরে বিক্ষোভ বাম পড়ুয়াদের, শান্ত করলেন মমতা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:45 AM Jan 12, 2020Updated: 03:49 PM Jan 12, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজভবনে বৈঠক করার পরে মিলেনিয়াম পার্কের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে এক মঞ্চে বসেছিলেন। সেই কারণে মোদি ও মমতার মধ্যে সেটিং হয়েছে অভিযোগ তুলে ধর্মতলার রানি রাসমণি রোডে TMCP-র ধরনা মঞ্চে সামনে বিক্ষোভ দেখাল বামপন্থী পড়ুয়াদের একাংশ। মঞ্চে তখন উপস্থিত রয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশি ব্যারিকেড দিয়ে তৃণমূল ছাত্র পরিষদ ও বিক্ষোভকারীদের মধ্যে আড়াল টানার চেষ্টা সত্ত্বেও কয়েকবার ধস্তাধস্তি হতে দেখা যায়। কিন্তু, কী অদ্ভুতভাবে পড়ুয়াদের এই বিক্ষোভ ও তাকে কেন্দ্র করে তৈরি হওয়া উত্তেজনাতেও মাথা ঠান্ডা রাখতে দেখা যায় তাঁকে।

Advertisement

সারাদিনের ব্যস্ততা ও ক্লান্তি সত্ত্বেও এক মুহূর্তের জন্যও মাথা গরম না করেননি। বরং বিক্ষোভের মধ্যে দাঁড়িয়েই পড়ুয়াদের বোঝানোর চেষ্টা করেন কেন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে রাজভবনে বৈঠকে করেছেন। কেন গিয়েছিলেন মিলেনিয়াম পার্কের অনুষ্ঠানে। পরিষ্কার বুঝিয়ে দেন প্রোটোকল মেনে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেও CAA আর NRC নিয়ে তাঁর অবস্থানে কোনও বদল হয়নি। এবং নাগরিকত্ব আইন প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রীকে তিনি আবেদনও করেছেন। বিষয়টি নিয়ে আলোচনার জন্য মোদি তাঁকে দিল্লিতে যেতেও বলেছেন। পাশাপাশি মুখ্যমন্ত্রী এটাও দাবি করেন যে কেন্দ্রের এই আইন খাতায় কলমেই থেকে যাবে। কোনওদিন বাস্তবায়িত হবে না। তাঁর বক্তব্যের সময় বিক্ষোভকারীদের মধ্যে কেউ কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করে। মোদি আর দিদির থেকে আজাদি চাই বলেও স্লোগান ওঠে।  কিন্তু, তারপরও মুখ্যমন্ত্রীর ব্যবহারে কোনও পরিবর্তন হয়নি।

[আরও পড়ুন: বেলুড় মঠে CAA’র পক্ষে জোর সওয়াল মোদির, বিঁধলেন বিরোধীদের ]

 

আর এই বিষয়টি প্রশংসা পাচ্ছে রাজনৈতিক মহলে। বিশেষজ্ঞদের কেউ কেউ বলছেন, নিজের দলের পড়ুয়াদের সঙ্গে যেমন ব্যবহার করেন। গতকাল সেই একই ব্যবহার তাঁকে করতে দেখা যায় বিরোধী মতাবলম্বী পড়ুয়াদের সঙ্গেও। বিক্ষোভকারীরা উসকানিমূলক স্লোগান দিয়ে উত্তেজনা বাড়ানোর চেষ্টা করলেও সেই প্ররোচনায় পা দেননি তৃণমূল সুপ্রিমো। উলটে ব্যবহারে মমতাময়ী রূপই প্রকাশ পেল।

দেখুন ভিডিও:

The post আঁতাতের অভিযোগে ধরনা মঞ্চ ঘিরে বিক্ষোভ বাম পড়ুয়াদের, শান্ত করলেন মমতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement