shono
Advertisement

নিউজিল্যান্ডেও শামির স্বপ্নের ফর্ম অব্যাহত, গড়লেন নয়া রেকর্ড

ভারতীয় হিসেবে কোন রেকর্ড গড়লেন তিনি? The post নিউজিল্যান্ডেও শামির স্বপ্নের ফর্ম অব্যাহত, গড়লেন নয়া রেকর্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 12:03 PM Jan 23, 2019Updated: 04:39 PM Jan 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডেও নিজেদের দাপট বজায় রাখল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। প্রথম ওয়ানডে-তেই কিউয়িদের বিরুদ্ধে নয়া রেকর্ড গড়লেন মহম্মদ শামি।

Advertisement

বুধবার ম্যাকলিন পার্কে প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ভারতীয় বোলিং ঝড়ে মাত্র ৩৮ ওভারে ১৫৭ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ৬ ওভারে ১৯ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন বাংলার পেসার শামি। এবং সেই সঙ্গেই তৈরি হয় নয়া নজির। ভারতীয় বোলার হিসেবে দ্রুততম একশোটি ওয়ানডে উইকেটের মালিক হয়ে গেলেন তিনি। নিজের প্রথম ওভারে কিউয়ি ওপেনার মার্টিন গাপ্তিলকে আউট করেই ইরফান পাঠানকে টপকে যান শামি। ৫৯ টি ম্যাচ খেলে এই মাইলফলক ছুঁয়েছিলেন ইরফান। তাঁর থেকে তিনটি ওয়ানডে (৫৬) কম খেলেই এই নজির গড়লেন শামি। একদিনের ক্রিকেটে উইকেট নেওয়ার সেঞ্চুরি হাঁকানোর প্রথম পাঁচে ভারতীয় পেসারদের মধ্যে রয়েছেন জাহির খান (৬৫), অজিত আগরকর (৬৭) এবং জাভাগল শ্রীনাথ (৬৮)।

বিশ্ব ক্রিকেটে আন্তর্জাতিক বোলারদের তালিকায় নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টের সঙ্গে যুগ্মভাবে যষ্ঠস্থানে রয়েছেন শামি। তবে একশো উইকেট নেওয়ার তালিকার শীর্ষে আফগানিস্তানের তরুণ তুর্কি রাশিদ খান। ৪৪ টি ম্যাচ খেলেই এই রেকর্ড গড়েছেন তিনি। তাঁর পর রয়েছেন মাইকেল স্টার্ক (৫২), সাকলিন মুস্তাক (৫৩), শেন বন্ড (৫৪) এবং অজি পেসার ব্রেট লি (৫৫)। অস্ট্রেলিয়া সফরে প্রত্যাবর্তনের পর থেকেই দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছে শামিকে। সেখানেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পাঁচটি উইকেট নিয়েছিলেন তিনি। এদিন গাপ্তিলের গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেওয়ার পাশাপাশি কলিন মুনরো এবং স্যান্টনারকেও প্যাভিলিয়নে ফেরান বাংলার পেসার।

The post নিউজিল্যান্ডেও শামির স্বপ্নের ফর্ম অব্যাহত, গড়লেন নয়া রেকর্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement