shono
Advertisement

Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে খানিকটা কমল সংক্রমণ ও মৃত্যু, নিম্নমুখী অ্যাকটিভ কেস

একদিনে রাজ্যে করোনার বলি ২৬ জন।
Posted: 07:29 PM Feb 10, 2022Updated: 07:43 PM Feb 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা  মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছে রাজ্য। বিধিনিষেধ খানিকটা শিথিল হলেও এখনও পথে বের হতে একাধিক নিয়ম মানতে হচ্ছে সকলকে। তার সুফল যে মিলছে, তা বলাই বাহুল্য। গত ২৪ ঘণ্টায় বেশ কিছুটা কমল সংক্রমণ। একদিনে নতুন করে বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৮১৭ জন। আগের দিন সংখ্যাটা ছিল ৯০০-এর কাছাকাছি। কমেছে মৃত্যুও। একদিনে রাজ্যে করোনার বলি ২৬ জন। সুস্থতার হার ৯৮.২২ শতাংশ। 

Advertisement

এদিকে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১৩৫ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় বেশ খানিকটা বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১৩২ জন। আগেরদিন ওই জেলায় সংক্রমিতের সংখ্যা ছিল ১৩৩। 

[আরও পড়ুন: WB Civic Polls 2022: অব্যাহত জয়ের ধারা, এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় দিনহাটা পুরসভা দখল তৃণমূলের]

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে জলপাইগুড়ি। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৪০ জন। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৩৯ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০,০৮, ৯৫০। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ২৬ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ৫ জন। যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০, ৯৩৮ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১, ৩৮১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা  ১৯, ৭৩, ২০৭। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। এদিকে পরিস্থিতি মোকাবিলায় সবরকম চেষ্টা চালাচ্ছে রাজ্য। বিভিন্ন এলাকায় তৈরি হচ্ছে কনটেনমেন্ট জোন।

[আরও পড়ুন: মর্মান্তিক! বাড়ির রান্না করা মাংসেই বিষক্রিয়া, বর্ধমানে মৃত্যু ২ শিশুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার