shono
Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ঊর্ধ্বমুখী সংক্রমণ ও মৃত্যু, চিন্তা বাড়াচ্ছে দার্জিলিংয়ের COVID গ্রাফ

পজিটিভিটি রেট ১.৭২ শতাংশ।
Posted: 08:35 PM Jul 23, 2021Updated: 08:58 PM Jul 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতি বাগে আনতে মরিয়া রাজ্য। সংক্রমণ ধীরে ধীরে অনেকটা কমলেও এখনও বন্ধ লোকাল ট্রেন। এই পরিস্থিতিতে গত ২৪ ঘণ্টায় ফের সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ। একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৪২ জন। আগের দিন নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৭৯৩। বেড়েছে মৃত্যুও। একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৬ জনের। ঊর্ধ্বমুখী সুস্থতার হারও। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৯২ জন দার্জিলিংয়ের (Darjeeling)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে সংক্রমিত সেখানকার ৮৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় সামান্য হলেও কমেছে সংক্রমণ। তৃতীয় স্থানে ফের জলপাইগুড়ি। একদিনে সেখানকার ৬১ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। কলকাতা (Kolkata) চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৫৭ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় কম বেশি রাজ্যের বাকি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,২২,১০৩।

[আরও পড়ুন: HS’এর ফল নিয়ে জেলায় জেলায় অসন্তোষ, ফেল করায় আত্মহত্যার হুমকি কলকাতার ছাত্রীর!]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৬ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে নদিয়া ও হুগলি। একদিনে করোনার বলি সেখানকার ৪ জন করে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ০৫৬ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৯৪২ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪,৯১,৯৫৮। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.০২ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৮ হাজার ৮৪৩ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৫৩,৭৬,৩৬১ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।  উল্লেখ্য, গত ১৫ দিনে করোনা প্রাণ কাড়েনি বিধাননগরের একজনেরও, যা নিঃসন্দেহে সুখবর। কমেছে সংক্রমণও। 

[আরও পড়ুন: সাফল্যের স্বীকৃতি, কন্যাশ্রীর Brand Ambassador উচ্চ মাধ্যমিকে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত রুমানা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement