shono
Advertisement

Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণ একশোর নিচে, কলকাতায় মৃত ২

সুস্থতার হার ৯৮.৮৭ শতাংশ। 
Posted: 08:11 PM Mar 06, 2022Updated: 08:11 PM Mar 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ ঢেউয়ের আশঙ্কার মাঝেই রাজ্যের কোভিড গ্রাফে মিলছে স্বস্তি। কয়েকদিনের ব্যবধানে গত ২৪ ঘণ্টায় রাজ্যের নতুন করোনা আক্রান্তের সংখ্যা ফের একশোরও নিচে। একদিনে সংক্রমিত ৯০ জন। তবে গত ২৪ ঘণ্টায়  করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। সুস্থতার হার ৯৮.৮৭ শতাংশ। 

Advertisement

এদিকে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১৮ জন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনও ওই জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ছিল একই। দ্বিতীয় স্থানে কলকাতার (Kolkata)।  একদিনে আক্রান্ত সেখানকার ১৪ জন। আগেরদিন ওই জেলায় সংক্রমিতের সংখ্যা ছিল ১৮। এই পরিসংখ্যানে স্বাভাবিকভাবেই খুশি তিলোত্তমাবাসী।

[আরও পড়ুন: আর জি কর কাণ্ডের ছায়া রামপুরহাটে, হাসপাতালের ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী রোগী]

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে এই জেলায় নতুন করে সংক্রমিত ৯ জন। চতুর্থ স্থানে হুগলি। সেখানে একদিনে সংক্রমিত ৬ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০,১৫,৮৬২। গত ২৪ ঘণ্টায়ও কলকাতায় করোনার বলি ২ জন। মৃত্যুহীন উত্তর ২৪ পরগনা।

পরিসংখ্যান অনুযায়ী,  একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৩৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা  ১৯, ৯৩,০২৯। একদিনে রাজ্যে করোনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ২১০ জনের। এখনও পর্যন্ত ২ কোটি ৪৩ লক্ষ ৫২ হাজার ৩৯২টি নমুনা পরীক্ষা হয়েছে। পজিটিভিটি রেট ০.৪২ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। তবে করোনা বাগে এলেও এখনও রাজ্যে জারি রয়েছে বিধিনিষেধ। মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার সকলের জন্য আবশ্যিক। 

[আরও পড়ুন: তৃণমূলের সমর্থনে পুরপ্রধান হতে পারেন বিজেপির হিরণ? নয়া সমীকরণের ইঙ্গিত খড়গপুরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement