shono
Advertisement

ICC ODI World Cup 2023: ভারত-পাক ম্যাচ ঘিরে আহমেদাবাদ কার্যত দুর্গ, মোতায়েন ১১ হাজার নিরাপত্তাকর্মী

নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হবে নরেন্দ্র মোদি স্টেডিয়াম।
Posted: 09:32 PM Oct 09, 2023Updated: 09:32 PM Oct 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগিয়ে আসছে বিশ্বকাপের সব থেকে রুদ্ধশ্বাস ম্যাচ। চলতি মাসের ১৪ তারিখ আহমেদাবাদে ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। আর এহেন বারুদে ঠাসা ম্যাচে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে আহমেদাবাদ শহরকে।  মোতায়েন করা হচ্ছে প্রায় ১১ হাজার নিরাপত্তাকর্মী।

Advertisement

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল সোমবার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাঙভি, রাজ্য ডিজিপি বিকাশ সহায়, জি এস মালিক এবং অন্যান্য সিনিয়র পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলেন। ভারত-পাক হাইটেনশনের ম্যাচ ভালোয় ভালোয় উতরে দেওয়াই আসল লক্ষ্য। 

[আরও পড়ুন:বিশ্বকাপের মাঝেই ভারত ছাড়লেন পাক সঞ্চালিকা! নেপথ্যের কারণ ঘিরে জল্পনা]

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আহমেদাবাদে। সেই ম্যাচে গ্যালারি ফোকলা থেকে গিয়েছে। ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচে দর্শক সংখ্যা কেন এত কম, তা নিয়ে জোর চর্চা হয়। কিন্তু ভারত-পাক ম্যাচ সবথেকে বড় বক্স অফিস। এই ম্যাচের দিকেই তাকিয়ে থাকেন সবাই। ১৪ তারিখের ম্যাচের পারদ চড়তে শুরু করে দিয়েছে একটু একটু করে। প্রস্তুত হতে শুরু করেছে আহমেদাবাদ। নিরাপত্তা বাড়ানো হচ্ছে। বাড়ানো হচ্ছে নিরাপত্তাকর্মীর সংখ্যাও।

পরে সাংবাদিক বৈঠক ডেকে জানিয়ে দেওয়া হয়, রাজ্যের মুখ্যমন্ত্রী নিরাপত্তা প্রস্তুতি খতিয়ে দেখেছেন। পুলিশ আধিকারিকদের তিনি নির্দেশ দিয়েছেন, অবাঞ্চিত ঘটনা প্রতিরোধে যে কোনও ধরনের পদক্ষেপ করতে হবে। জি এস মালিক সাংবাদিকদের বলেন, ”৭ হাজারের বেশি পুলিশকর্মীর সঙ্গে প্রায় চার হাজার হোমগার্ড মোতায়েন করা হচ্ছে। ম্যাচ চলাকালীন স্পর্শকাতর এলাকায় আইন-শৃঙ্খলা বজায় রাখাই মুখ্য উদ্দেশ্য। এছাড়াও আমরা তিনটি ‘হিট টিম’ এবং একটি অ্যান্টি ড্রোন টিম মোতায়েন করব। বম্ব স্কোয়াডও রাখা হচ্ছে।”  

[আরও পড়ুন: কোচিংয়ের সঙ্গে এবার রাজ্য টেবিল টেনিসের সচিব পদে লড়তে চলেছেন পৌলমী! কিন্তু কেন? নিজেই জানালেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement