shono
Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে একলাফে অনেকখানি কমল করোনা টেস্ট, বড়দিনের আগে বাড়ল উদ্বেগ

একদিনে ভাইরাসের বলি ৪১ জন।
Posted: 08:44 PM Dec 21, 2020Updated: 08:52 PM Dec 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপ বদলে আরও শক্তিশালী হচ্ছে করোনা ভাইরাস। এমন আতঙ্কে কাঁপতে শুরু করেছে ইউরোপ, ইতালি। সংক্রমণ রুখতে মহারাষ্ট্রও নতুন করে রাতে কারফিউ জারি করার পথে হাঁটছে। আর সেখানেই আচমকা গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমে গেল রাজ্যের করোনা টেস্ট। ফলে ভাইরাস আক্রান্তের সংখ্যাও অন্যান্য দিনের তুলনায় অনেকটাই কম। বেড়েছে সুস্থতার হার।

Advertisement

সোমবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছে ১ হাজার ৫১৫ জন। যার মধ্যে সর্বোচ্চ কলকাতায় (২৯৪)। প্রত্যাশা মতোই তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সে জেলায় আক্রান্ত ২৯১ জন। হাওড়া কিংবা দক্ষিণ ২৪ পরগনা থেকে একদিনে পূর্ব মেদিনীপুর ও নদিয়ায় সংক্রমণ বেশি। গত ২৪ ঘণ্টায় এই দুই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৭২ ও ৭৭ জন। হুগলিতে একদিনে আক্রান্ত ৯৫। এদিকে পাহাড়ে পর্যটকদের ভিড় বাড়তেই লাগামছাড়া হয়ে পড়েছিল দার্জিলিংয়ের করোনা পরিস্থিতি। মাঝে তা অনেকটা নিয়ন্ত্রণে হলেও ফের সংখ্যাটা ঊর্ধ্বমুখী। একদিকে সেখানে আক্রান্ত ৮০ জন। সবমিলিয়ে বাংলার মোট করোনা আক্রান্ত ৫ লক্ষ ৩৮ হাজার ৩৪৩ জন।

[আরও পড়ুন: ‘উপাচার্য পাগলামি না ছাড়লে বিশ্বভারতী নিয়ে সরাসরি রাজনীতি করব’, হুমকি অনুব্রতর]

স্বস্তি দিয়ে বাড়ছে বাংলায় কোভিডজয়ীর সংখ্যাও। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৩৪২ জন। ফলে রাজ্যে মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ১২ হাজার ৩৯ জন। সুস্থতার হার ৯৫.১১। তবে মারণ ভাইরাস এখনও প্রাণ কাড়ছে মানুষের। একদিনে ভাইরাসের বলি ৪১ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৪০১ জনের।

নতুন বছরের শুরুর দিকেই ভ্যাকসিন হাতে পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে ঠিকই। তবে যতদিন পর্যন্ত ভ্যাকসিন আসছে না ততদিন এই ভাইরাসকে রোখার একমাত্র পন্থা টেস্টিং। কিন্তু গত ২৪ ঘণ্টায় অনেকটাই কম টেস্টিং। বুলেটিন অনুযায়ী, একদিনে রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ২৯ হাজার ৪২২ জনের। এখনও পর্যন্ত মোট ৬৭ লক্ষ ৩৫ হাজার ৭৪২ টি নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: ESI-এর টাকায় কারচুপির প্রতিবাদ করায় ছাঁটাই! শ্রমিক বিক্ষোভে উত্তাল হুগলির জুটমিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement