shono
Advertisement

জলের স্রোতের মাঝে তন্নতন্ন করে সন্তানদের খোঁজ মা কুকুরের! ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের

দেখুন ভিডিও।
Posted: 04:54 PM Dec 27, 2022Updated: 04:54 PM Dec 27, 2022

ধীমান রায়, কাটোয়া: মা যে মা-ই হয়, এবার ফের তা প্রমাণ করে দিল এক সারমেয়। জলের স্রোতের মাঝে তন্নতন্ন করে সন্তানদের খোঁজ করল মা কুকুর! এক সন্তান উদ্ধার হলেও বাকিরা উধাও। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে পূর্ব বর্ধমানের ভাতারের এই ভিডিও। যা চোখে জল আনবেই।

Advertisement

পূর্ব বর্ধমান জেলার ভাতার বাজারের সুকান্তপল্লিতে নিরাপদ জায়গা বুঝে একটি কালভার্টের তলায় সন্তান প্রসব করেছিল এক সারমেয়। সেখানেই থাকছিল তারা। মায়েরও তো খাবার প্রয়োজন। সেই খাবারের খোঁজেই বেরিয়েছিল মা কুকুরটি। ফিরে দেখে যেখানে বাচ্চাদের রেখে গিয়েছিল, সেখানে ভরে গিয়েছে জল। নেই সন্তানরাও। স্বাভাবিকভাবেই কিছু বুঝে উঠতে পারছিল না মা কুকুরটি। জলের তোড়ে সন্তান ভেসে যায়নি তো? এই শঙ্কায় জলের মধ্যেই সন্তানদের খোঁজ চালাতে থাকে মা কুকুরটি। দীর্ঘক্ষণের চেষ্টায় এক সন্তানের হদিশ পেয়েছে সে। মায়ের এই ভালবাসার সাক্ষী রইলেন স্থানীয় বাসিন্দা।

[আরও পড়ুন: তদন্তে অসহযোগিতার অভিযোগ, দলীয় কর্মীকে খুনের চেষ্টার মামলায় ফের আদালতে অনুব্রত]

জানা গিয়েছে, একটি পুকুরের জল পাম্প করায় ওই জায়গা জলে ভরে যায়। স্থানীয় বাসিন্দা বিট্টু মজুমদারের কথায়, “সকালে ওঠার পরেই দেখতে পাই জায়গাটা জলে ভরতি। আমি কাছাকাছি যেতেই ওই কুকুরটা আমার প্যান্ট ধরে টানাটানি করে কালভার্টের কাছে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তারপর দেখি কুকুরটা পায়ে করে জল সরিয়ে ভিতরে ঢোকার চেষ্টা করছে। আমরাও কিছু করতে পারিনি।”

স্থানীয়রা আরও জানান, ওই কালভার্টের তলায় একটি নয়, দুটি সারমেয় সন্তান প্রসব করেছিল। সেগুলির মধ্যে একটি মা সারমেয় কেবলমাত্র একটি বাচ্ছাকে উদ্ধার করতে পেরেছে। স্থানীয় বধূ অনু মজুমদার বলেন, “ওই দুটি মা কুকুরই আমাদের বাড়ির কাছাকাছি থাকে। দুটি কুকুরই কালভার্টের তলায় বাচ্চা দিয়েছে জানতাম। কিন্তু রাতের মধ্যে ওভাবে জল চলে আসবে জানতাম না। জানলে বাচ্ছাগুলো আগে সরিয়ে নেওয়ার চেষ্টা করতাম।”

 

[আরও পড়ুন: কুয়াশার জেরে সাতসকালে বাস ও লরির মুখোমুখি সংঘর্ষ! মৃত ১, জখম ১২]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement